May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

বর্তমান বিশ্বের ভয়ংকর ৫ টি বন্দুক 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

লুন আজ জেনে নেওয়া যাক বিশ্বের সবচেয়ে খতরনাক ৫ টি বন্দুক সম্পর্কে কিছু তথ্য। কোনটি থেকে ১৬ লক্ষ গুলি বের হয়, আবার কোনটি একসঙ্গে দু’টো নিশানা তাক করতে পারে।

1. এক্সএম ২৯: মার্কিন সেনারা এই ভয়ংকর বন্দুকটি ব্যবহার করে। এটি সেমি-অটোমেটিক স্মার্ট গ্রেনেড লঞ্চার। এর বিশেষত্ব হল একই সময়ে দুটি জায়গায় একসঙ্গে নিশানা যায়।অস্থির  বস্তুকেও নিখুঁত ভাবে টার্গেট করতে এর জুড়ি মেলা ভার।

2. মেটাল স্টর্ম সেন্ট্রি গান: মিনিটে ১৬ লক্ষ গুলি ছুড়তে সক্ষম এই বন্দুক। ৩৬০ ডিগ্রি ঘুরতেপারা এই বন্দুক, এক সঙ্গে ২৪ হাজার লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম।

3. কর্নার শট: এই বন্দুকের স্রষ্টা ইসরায়েল ডিফেন্স ফোর্স-এর লেফটেন্যান্ট কর্নেল অ্যামোস গোলান। কোণায় লুকিয়ে থাকা কোন লক্ষ্যবস্তুর সামনাসামনি না গিয়েও হামলা চালানো যায় এই বন্দুক দিয়ে। জঙ্গি হামলা কিংবা পণবন্দি বানানোর মতো ঘটনার মোকাবেলায় এটা খুব উপযোগী।

4. রেল গান: ইলেকট্রোম্যাগনেটিক পাল্স-কে কাজে লাগিয়ে এই বন্দুক চালানো যায়। সেকেন্ডে ২.৪ কিলোমিটার বেগে ১৬০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুকে আঘাত করতে সক্ষম। মার্কিন নৌবাহিনী ব্যবহার করে এই বন্দুক।

5. এক্সএম ২৫: হালকা ওজনের গ্রেনেড লঞ্চার। এক বারে ২৫টি গ্রেনেড ছোড়ার ক্ষমতা রাখে। ৬০০ মিটার দূরের লক্ষ্যবস্তুকে আঘাত করতে সক্ষম এই বন্দুক।

Related Posts

Leave a Reply