May 28, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

নওয়াজ ফেরার !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জামিনের মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের ক্ষমতাসীন সরকার। একই সঙ্গে ইসলামাবাদের হাইকোর্টের বিশেষ একটি বোর্ডের কাছে মেডিকেল রিপোর্ট জমা দিতে ব্যর্থ হওয়ায় জামিনের শর্ত লঙ্ঘনের অভিযোগ এনে প্রাক্তন এই পাক প্রধানমন্ত্রীকে ফেরার ঘোষণা করা হয়েছে।

প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে মন্ত্রিসভার এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ডন। বৈঠকের পর প্রধানমন্ত্রীর বিশেষ তথ্য-সহকারী ডা. ফিরদৌস আশিক আওয়ান সংবাদ সম্মেলন করেন। তিনি বলেন, লন্ডনের যেকোনো হাসপাতালের মেডিকেল রিপোর্ট দাখিল করতে ব্যর্থ হওয়ায় মেডিকেল বোর্ড নওয়াজ শরিফের পাঠানো মেডিকেল সার্টিফিকেট প্রত্যাখ্যান করেছে এবং সরকার তাকে ফেরার হিসেবে ঘোষণা দিয়েছে।

ফিরদৌস আশিক বলেন, আইন অনুযায়ী আজ থেকে নওয়াজ শরিফ পলাতক। তিনি যদি দেশে ফিরে না আসেন তাহলে তাকে পলাতক অপরাধী হিসেবে ঘোষণা করা হবে।

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) এই প্রধান দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত হয়ে কারাবন্দি ছিলেন। গত বছরের ২৯ অক্টোবর শারীরিক অবস্থা বিবেচনায় ইসলামাবাদ হাইকোর্ট সাবেক এই পাক প্রধানমন্ত্রীকে আট সপ্তাহের জামিন দেন।

কারাগার থেকে মুক্তি পাওয়ায় ১৯ নভেম্বর লন্ডনের উদ্দেশে দেশ ছাড়েন নওয়াজ শরিফ। নওয়াজের ছোট ভাই এবং দেশটির সংসদের বিরোধীদলীয় নেতা শাহবাজ শরিফও একই সঙ্গে লন্ডন যান।

Related Posts

Leave a Reply