May 12, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

ব্যাস, এইটুকুই আপনাকে শেষ করে দেওয়ার পক্ষে যথেষ্ট

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
মরা এমন অনেক কিছু জিনিস করে যা আমাদের দারুণ মজা দেয়। কিন্তু জানেন কী সেগুলিই আমাদের মৃত্যু ডেকে আনতে পারে! হ্যাঁ, এতটাই আপনাকে শেষ করে দেওয়ার পক্ষে যথেষ্ট।
৭০ কাপ কফি-৭০ কাপ কফিতে যে পরিমাণ কাফিন থাকে তা একজন প্রাপ্তবয়স্ক মানুষের হৃদযন্ত্রকে বিকল করে ফেলতে পারে, কার্ডিয়াক অ্যারেস্ট হতে পারে। পরপর ৭০ কাপ কফি মানুষকে মেরে ফেলতে পারে।
পরপর বড় ১৩টা অ্যালকোহল প্যাক-  বড় ১৩টা পরপর অ্যালকোহল প্যাক খেলে মানুষের মস্তিকের এমন জায়গায় আঘাত হানে যা ঠিক করে শ্বাস নেওয়া বা হার্টবিটের বদয় অতি গুরত্বপূর্ণ বিষয়গুলি। ফলে মানুষের মৃত্যুর সম্ভবনা অনেক বেড়ে যায়। সাবধান…
জলে মাথা ডুবিয়ে রাখলে- সাধারণ মানুষ কোনও সাহায্য ছাড়া একটানা ৪ মিনিট মাথা ডুবিয়ে রাখলে ব্রেন ইনজুরি হয়ে অসুস্থ হয়ে পড়বে। আর টানা ৬ মিনিট এমন করলে নিশ্চিত মৃত্যুর মুখে ঢলে পড়বে। তবে এই বিষয়ে প্রশিক্ষিতরা ২০ মিনিট জলে মাথা ডুবিয়ে থাকতে পারে।
৮০০০ ফুট উঁচুতে- সমুদ্রপৃষ্ঠ থেকে ৮হাজার ফুট উঁচুর কোনও জায়গায় কোনও সাহায্য ছাড়া বেঁচে থাকা অসম্ভব। পর্বতারোহিদের কাছে এই উচ্চতাকে বলা হয় ডেথ জোন। এই ডেথ জোন টপকেই পর্বত জয় করতে হয় পর্বতারোহিদের।
অনেক লম্বা হলে- ১৯৩০ সালে রবার্ট নামের এক ব্যক্তির উচ্চতা ছিল ৮ ফুট ১১ইঞ্চি। মাত্র ২২ বছর বয়েসে মারা যাওয়ার কারণ হিসেবে ডাক্তররা বলেছিলেন অত্যধিক উচ্চতার চাপে রবার্টের হাড় চাপ সহ্য করতে পারছিল না, অত্যধিক উচ্চতার কারণেই তার অকাল মৃত্যু হয়েছে।
অত্যধিক চকলেট খেলে- চকলেট প্রিয় মানুষের সংখ্যা এই দুনিয়ায় প্রচুর। কিন্ত জানেন কী খুব কম সময়ের মধ্যে ৮৫টা ফুল সাইজের চকলেট বার খেলে আপনার মৃত্যু নিশ্চিত। কারণ চকলেটে থেকে থিওব্রোমাইন নামের এক জিনিস যা মানুষের শরীর সহত্য করতে পারে একটা মাত্রা অবধি। কেজিতে হাজার মিলিগ্রামের বেশি হলেই মানুষ মৃত্যু মুখে ঢলে পড়ে।
চড়া মিউজিক-গান শুনতে সবারই ভাল লাগে। কিন্তু সেটাও মৃত্যুর কারণ হতে পারে জানেন কি! ১৮৫ ডেসিবেলের বেশি শব্দের মিউজিক মানুষের মৃত্যু নিশ্চিত করে। ওই অত ডেসিবেলের মিউজিকের বায়ুচাপ মানুষের প্রেসার লাংয়ে, হার্টে আঘাত হানে। আর তাতে মৃত্যু নিশ্চিত।
ঘুম-কথায় বলে যে ঘুমিয়ে থাকে, তার ভবিষ্যতও ঘুমিয়ে থাকে। কিন্তু জানেন কী এই ঘুম খুব বেশি বঞ্চিত হলে মানুষের মৃত্যু হয়। না খেয়ে একজন মানুষ যতটা না মরতে পারে, তারচেয়ে ঘুম ছাড়া মানুষ বেশি তাড়াতাড়ি মরে। মোটামুটি ২ সপ্তাহ ঘুম ছাড়া বেঁচে থাকা যায় না। একটানা না ঘুমিয়ে বেঁচে থাকার রেকর্ড হল ১১ দিন।

Related Posts

Leave a Reply