May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এই সহজ পদ্ধতিতেই সিকিমে এখনও দাঁত ফোটাতেই পারেনি করোনা

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ভারতে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত সংখ্যা ৯,৭৫৬। মৃত্যু হয়েছে ৩৭৭ জনের। কিন্তু অস্বাভাবিকভাবেই সিকিমে করোনা আক্রান্তের সংখ্যা শূন্য। এখনও সিকিমের ধারে কাছে ঘেঁষতে পারেনি নভেল করোনাভাইরাস। ১৬ মার্চ সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং করোনা মোকাবিলায় বিদেশী ও দেশী পর্যটকদের রাজ্যে ঢোকার সব রাস্তা বন্ধ করে দিয়েছিলেন। সিল করা হয়েছিল বর্ডার। একেবারে সহজ স্ট্র্যাটেজি। আর তাতেই বড়সড় সাফল্য পেল সিকিম।

করোনা রোখার তাগিদে সিকিমের সব শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ১৫ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছিল সিকিম প্রশাসন। প্রেম সিং সকলের কাছে খুব প্রয়োজন না হলে বাইরে না বেরোনোর আবেদন করেছিলেন। পুরো রাজ্য ছিল কোয়ারেন্টাইনে আবদ্ধ। তাই সেখানে এখনও পর্যন্ত একজনও করোনা আক্রান্তের খোঁজ পাওয়া যায়নি। সহজ, সরল টোটকায় কাজ হয়েছে ম্যাজিকের মতো। এখনও পর্যন্ত করোনার ভয়াবহতা অন্য রাজ্যগুলোতে মারাত্মক হলেও সিকিমে প্রাণঘাতী ভাইরাস থাবা বসাতে পারেনি। সারা ভারতের প্রায় ৮ শতাংশ ভৌগলিক পরিধি ধরে বিস্তার সিকিমের। সারা ভারতের মোট চার শতাংশ মানুষ বসবাস করেন সিকিমে।

আসামে করোনা আক্রান্ত ৩২, অরুণাচলে এক, মনিপুরে দুই, মিজোরামে এক, মেঘালয়ে সাত ও ত্রিপুরায় করোনা আক্রান্ত মাত্র দুজন। যা কিনা সারা ভারতের অন্যান্য রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যার তুলনায় অনেকটা স্বস্তির।

Related Posts

Leave a Reply