May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘ফেলার চেয়ে পেটে যাওয়ায় ভালো’ তাই কোটি-কোটির বিয়ার বিনামূল্যে 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ফেলে দেওয়ার বদলে ক্রেতাদের মধ্যে বিনামূল্যে  দিয়ে দেওয়াই ভালো। এমনটাই ভেবে বিনামূল্যে  বিয়ার বিতরণশুরু করেছে জার্মানির এক বিয়ার প্রস্তুতকারী কোম্পানি।

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে ব্যবসা-বাণিজ্যে ভাটা পড়েছে বিশ্বের প্রায় প্রতিটি দেশেই। এর ব্যতিক্রম হয়নি জার্মানিতেও। অন্যান্য প্রতিষ্ঠানের মতো করোনায় বিপদে পড়েছে জার্মানির বিয়ার উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো। হাজার হাজার লিটার বিয়ার নষ্ট হওয়ার উপক্রম। শেষমেশ উপায় না দেখে একটি প্রতিষ্ঠান বিনামূল্যে বিতরণ করছে বিয়ার।

ফেলে দেওয়ার বদলে ক্রেতাদের মধ্যে বিনামূল্যে বিয়ার বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছে জার্মানির ভিলিঙ্গার ব্রাউহাইস নামের একটি প্রতিষ্ঠান। এরই মধ্যে জার্মানির হেসে রাজ্যের এই প্রতিষ্ঠানটি দুই হাজার ৬০০ লিটার বিয়ার বিতরণ করেছে বলে জানা গেছে।

প্রতিষ্ঠানের মালিক ফ্রানৎস মাস্ট রয়টার্সকে বলেছেন, ‘আমরা জনগণকে ধন্যবাদ জানাতে চাই। আমরা আশা করব, এখন যারা আসছেন, তারা পরিস্থিতি স্বাভাবিক হলেও এভাবেই আমাদের সঙ্গে থাকবেন।’

এই বিয়ার বিভিন্ন এলাকার রেস্তোরাঁ, বার ও হোটেলে সরবরাহ করার কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে সব বন্ধ হয়ে যাওয়ায় বিপদে পড়েছে ভিলিঙ্গার ব্রাউহাইস। এখন ধীরে ধীরে জার্মানির বিভিন্ন রাজ্যে সবকিছু খুলতে শুরু করেছে। ফলে পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হওয়ার আগে নতুন বিয়ার উৎপাদনে যেতে হবে প্রতিষ্ঠানটিকে।

ফ্রি বিয়ার নিতে ভিড় জমাচ্ছেন ক্রেতারা। প্রায় প্রতিদিনই সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরাসহ নানা নির্দেশনা মেনে সকাল থেকে লাইনে দাঁড়িয়ে বিয়ার নিতে দেখা গেছে তাদের।

Related Posts

Leave a Reply