May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

অদূর ভবিষ্যতেও নেই পর্যটকের আশা, ১ জুলাই থেকে খুলবে না দার্জিলিংয়ের কোনও হোটেল

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

রকার খোলার নির্দেশ দিলেও খুলছে না দার্জিলিঙের কোন হোটেল। পর্যটকের অভাবে আগামী ১ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যাচ্ছে দার্জিলিংয়ের সব হোটেল। আপাতত হোটেল বন্ধ রাখারই সিদ্ধান্ত নিয়েছে দার্জিলিং হোটেল ওনার্স অ্যাসোসিয়েশন।

জানা গেছে, গত ৮ জুন পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের সব হোটেল খোলার নির্দেশ দিলেও তাতে সিদ্ধান্ত বদলাচ্ছেন না দার্জিলিংয়ের হোটেল মালিকরা। তাদের দাবি, অদূর ভবিষ্যতে শহরটিতে পর্যটক আসার কোনও সম্ভাবনা না থাকায় হোটেল চালু রাখা অর্থহীন।

দার্জিলিং ও এর আশপাশের এলাকায় মোট ৩৮০টি হোটেল রয়েছে। অপরূপ পাহাড়ি সৌন্দর্য উপভোগ করতে যেখানে প্রতি বছর প্রায় সাড়ে চার লাখ পর্যটকের সমাগম হয়। কিন্তু করোনাভাইরাস মহামারি ও লকডাউনের কারণে আপাতত পর্যটক আসার সম্ভাবনা দেখছেন না ব্যবসায়ীরা। এই কারণে গত সপ্তাহের বৈঠকে হোটেল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মালিকপক্ষ।

এ বিষয়ে সংরক্ষণ ও পর্যটন অ্যাসোসিয়েশনের আহ্বায়ক রাজ বসু বলেছেন, মহামারি কাটলেও পর্যটন খাতে এর ফল ভোগ করতে হবে দীর্ঘদিন। করোনার কারণে দার্জিলিং-কালিম্পং পাহাড়ের বাসাগুলোতেও পর্যটক রাখার অনুমতি দিচ্ছে না স্থানীয় গ্রাম পঞ্চায়েতগুলো। ফলে টান পড়েছে স্থানীয়দের রুজি-রোজগারেও।

Related Posts

Leave a Reply