May 12, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এবার বঙ্গে মিড ডে মিলে বাড়তি পাওনা সাবান ও মাস্ক

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
ভার্চুয়াল সভায়’ বিজেপির প্রাক্তন সভাপতি অমিত শাহের তোপের জবাব বৃহস্পতিবার দিল তৃণমূল। সাংবাদিক বৈঠকে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ৩৪ বছরে বাম শাসনকে শংসাপত্র দিলেন অমিত জি! এর বোধহয় সিঙ্গুর-নন্দীগ্রামের কথা জানে না! সরাসরি মোদীর উপর তাঁর ক্ষোভ বাংলাকে বঞ্চিত করছেন মোদী।
ভিন রাজ্যের পরিযায়ী এ রাজ্যে নিরাপত্তা পাচ্ছেন। তাই এ রাজ্য থেকে ছেড়ে যাচ্ছেন না তাঁরা। কিন্তু পশ্চিমবঙ্গের পরিযায়ী শ্রমিকদের ক্ষেত্রে তা হচ্ছে না বলে অভিযোগ পার্থর। বিজেপি বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, কুর্সি দখলের চেষ্টা না করে বাংলার পাশে দাঁড়ান। বাংলাকে কিছু না দিয়ে কুর্সি দখল করা যাবে না।
পার্থের কথায়, “আমাদের কাছে বড় চ্যালেঞ্জ মানুষকে বাঁচানো। আমফানে বিপুল ক্ষতি। যথা সর্বস্ব দিয়ে দুর্গতদের পাশে দাঁড়ানো হচ্ছে।” তিনি এ দিন ঘোষণা করেন, মিড ডে মিলের সঙ্গে এ বার মাস্ক ও সাবান দেওয়া হবে। এমন বিপর্যয় কোনও সরকারের সামনে আসেনি। তাই রাজনীতি করা উচিত নয় বলে জানান তিনি।
এ দিন বৈঠকে কেন্দ্রের সমালোচনা করতে দেখা যায় রাজীব বন্দ্যোপাধ্যায় এবং সমীর চক্রবর্তীকে। তৃণমূল বিধায়ক তথা বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় জানান, অমিতজি বলেছেন, যদি বিজেপি সরকার এক মিনিটে ‘আয়ুষ্মান ভারত’ চালু করার কথা বলে, আমি বলবো, গোটা রাজ্য তাহলে বিনাপয়সার চিকিৎসা বন্ধ হয়ে যাবে । ওনারা তালিকা পাঠালে কৃষক সন্মান দেবে, আমরা তা আগেই দিয়েছি।

Related Posts

Leave a Reply