May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘দাদার বোন’ : এবার দক্ষিণ কোরিয়াকে আক্রমণ করার হুমকি দিলেন কিম ইও

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

দাদার থেকে কিছুতেই কম যান না বোন। উত্তর কোরিয়ার শাসক  কিম জং উন যতটা খ্যাত তার পাশবিক ব্যবহার ও ক্ষমতার অপব্যবহারের জন্য ঠিক তেমনি পরিচয় দিলেন তার বোন রাষ্ট্রের দ্বিতীয় সর্বোচ্চ ক্ষমতাধর কিম ইও জং। উত্তর কোরিয়ার সংবাদ মাধ্যম কেসিএনএ সূত্রের খবর কিম ইও জং দক্ষিণ কোরিয়াকে আক্রমণ করার হুমকি দিয়েছেন।

তিনি বলেছেন, আমি মনে করি দক্ষিণ কোরিয়ার শাসকদের নিশ্চিতভাবে ক্ষমতাচ্যুত করার এটাই সেরা সময়। আমরা খুব দ্রুত পরবর্তী পদক্ষেপ নেব।

বিক্ষুব্ধদের দ্বারা পিয়ংইয়ং বিরোধী লিফলেট উত্তর কোরিয়ার সীমান্তে ছড়িয়ে পড়ার পরই গত সপ্তাহ থেকেই উত্তর কোরিয়া প্রতিবেশী রাষ্ট্রের প্রতি চূড়ান্ত আক্রমণাত্মক হয়ে উঠেছে। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে কিম প্রশাসন বিক্ষুব্ধদের মদদ জোগানোর অভিযোগ এনেছে। সেই অভিযোগকে এবার সরাসরি হুমকির পর্যায়ে নিয়ে গেলেন কিম ইও জং। তার বিবৃতিতে জং বলেন, দেশের শীর্ষ নেতা, আমাদের দল ও রাষ্ট্র আমাকে যে ক্ষমতা দিয়েছে তারই অধিকারে আমি সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানদের নির্দেশ দিয়েছি নিশ্চিত দৃঢ়তার সঙ্গে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করার জন্য।

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করার জন্য সেনাবাহিনীর প্রধানকে দায়িত্ব দেওয়া হয়েছে ও সীমান্ত শহর কায়েসং–এর যোগাযোগকারী অফিসারের বিরুদ্ধে যে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে সেটি স্পষ্ট করেই জানিয়েছেন নেত্রী।

গত দু’দিন আগেই প্রতিশ্রুতি রক্ষা না করার অভিযোগে উত্তর কোরিয়ার পররাষ্ট্রমনন্ত্রী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করেন। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার সঙ্গে হটলাইন বিচ্ছিন্ন করে দেওয়ায় মার্কিন প্রশাসন হতাশা প্রকাশ করলে উত্তর কোরিয়া আমেরিকাকে মুখ বন্ধ রাখার পরামর্শ দেয়।

Related Posts

Leave a Reply