May 22, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

এই ১০টি মূল্যবান টিপস জানলে করোনাকালেও আপনি ফ্যাশনিস্তা 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

র্তমানে করোনা অনেক কিছুই পাল্টে দিয়েছে আমাদের জীবনে। খাওয়া-দাওয়া থেকে পোশাক পরিচ্ছদ। মাস্ক ছাড়া বেরোন ব্যারন। জামা-কাপড়েও আক্রান্ত হওয়ার ভয়। কিন্তু তাও তো বেরোতে হবে। আপনি যে পেশাতেই থাকুন আপনি মানেন বা নাই মানেন, মানুষ মলাট দেখেই বই যাচাই করে। প্রতিদিন যাদের সঙ্গেই আপনার দেখা হচ্ছে তারা সবাই আপনাকে যাচাই করেন পোশাক-পরিচ্ছদ দেখে। আর সে কারণেই আপনার এমন থাকা উচিত যাতে সবচেয়ে ভালো লাগে মানুষের কাছে। ফ্যাশন সম্পর্কে সচেতন হওয়া জরুরি। এখানে বিশেষজ্ঞরা দিচ্ছেন কিছু টিপস। এগুলো পেতে ফ্যাশন বিশেষজ্ঞদের যথেষ্ট মূল্য দিতে হয়। এখানে পাচ্ছেন একদম ফ্রি।

১. ফ্যাশনেবল হতে যে হাই হিল পরতে হবে এমন কোনো কথা নেই। পাগল চটিতেই দারুণ দেখাতে পারে। তা ছাড়া পুরুষদের ক্ষেত্রেও বিষয়টি প্রযোজ্য। স্নিকার্সের সঙ্গেও ব্লেজার ও জিন্স দারুণ স্মার্ট করে তোলে।

২. দামি পোশাকের সঙ্গে কমদামি জিনিসের মিশ্রণ চলতেই পারে। আবার দামি সাজের সঙ্গে কমদামি পোশাকেও ক্ষতি নেই।  তার সঙ্গে পুরোপুরি ম্যাচিং না হলেও মানানসই মাস্ক পড়ুন।

৩. অন্যদের থেকে শিখতে পারেন। কিন্তু তাদের হুবহু অনুকরণ করবেন না। নিজের মতো থাকুন। আপনার যা ভালো লাগে তাই করুন।

৪. ফ্যাশনেবল জিনিসের জন্য অর্থ খরচ করতে পারেন। একাধিক জিনিস কেনার পরিবর্তে একটিই কিনুন। কিন্তু তা হবে ফ্যাশনেবল।

৫. স্কিনি জিন্স অনেকের প্রিয়। কিন্তু এটি সবাইকে ভালো লাগে না। তাই না মানালে কখনোই পরা উচিত নয়।

৬. কিছু সময় কোনো ফ্যাশন খুব বেশি জনপ্রিয় হয়ে যায়। এগুলো পরেন না এমন কারো দেখা মেলে না। এমন খুব বেশি প্রচলিত ফ্যাশন না করাই ভালো।

৭. ফ্যাশন হাউজে গিয়ে ডিজাইনারদের পোশাক কিনতে পারেন। তবে অনলাইনেও ঢুঁ মারতে পারেন। অনেকে প্রায় নতুন ডিজাইনারদের পোশাক অনেক কম দামে বিক্রি করেন।

৮. পোশাকের সঙ্গে মানিয়ে বাড়তি অ্যাকসেরসরিজ ব্যবহার করতে পারেন।

৯. একটি সাইজ সবাইর জন্য প্রযোজ্য বলতে আসলে কোনো কথা নেই। প্রত্যেক মানুষের আকার ও আকৃতি ভিন্ন ভিন্ন। তাই নিজের দেহে খাপ খায় এমন পোশাক দেখে কিনুন।

১০. হতে পারে কোনো নির্দিষ্ট ব্র্যান্ডের পোশাক আপনার দেহে পুরোপুরি খাপ খায়। সে ক্ষেত্রে সেখান থেকে পোশাক কিনতে পারেন। এ ছাড়া অন্যান্য ব্র্যান্ডের প্রতি বিশ্বস্ত থাকতে পারেন।

Related Posts

Leave a Reply