May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এগুলি মানলে তবেই আপনার জন্য খুলবে ভূ-স্বর্গের দ্বার, নচেৎ …

[kodex_post_like_buttons]

কোলকাতা টাইমস :

ভারতে অনেক স্থানে চলছে আনলক। আবার করোনা সংক্রমণ বাড়তে থাকায় ভারতের অনেক রাজ্যেই নতুন করে লকডাউন শুরু হচ্ছে৷ এরই  মধ্যেই পর্যটনপ্রেমীদের জন্য কিছুটা হলেও সুখবর মিলছে৷ আগামী ১৪ জুলাই থেকে পর্যায়ক্রমে পর্যটকদের জন্য খুলে যাচ্ছে ভূস্বর্গের দ্বার। তবে জম্মু এবং কাশ্মীর যেতে গেলে মেনে চলতে হবে বেশ কিছু নিয়ম কানুন।

সরকারি নির্দেশিকা অনুযায়ী, শুধুমাত্র বিমানে করে যে পর্যটকরা যাবেন, তারাই জম্মু কাশ্মীরে থাকার অনুমতি পাবেন৷ তবে জম্মু কাশ্মীরে পৌঁছনোর আগে হোটেল বুকিং নিশ্চিত করতে হবে৷ বিমানবন্দরে পৌঁছনোর পরই সেই প্রমাণ দেখাতে হবে প্রশাসনকে৷ যতদিন জম্মু কাশ্মীরে পর্যটকরা থাকবেন, ততদিনের বুকিং আগাম করে রাখতে হবে৷ এ ছাড়াও পর্যটকদের ফেরার টিকিটও কনফর্ম করতে হবে।

জম্মু কাশ্মীরে পৌঁছনোর পরই পর্যটকদের আরটিপিসিআর পদ্ধতিতে করোনা পরীক্ষা করা হবে৷ জম্মু কাশ্মীরে পৌঁছনোর আগেই হোটেল বা ট্রাভেল এজেন্সির মাধ্যমে বেড়ানোর জন্য গাড়ির বুকিংও করে রাখতে হবে৷ এর জন্য জম্মু কাশ্মীর পর্যটন দপ্তরের ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করতে হবে৷ তবে ৬৫ বছরের ঊর্ধ্বে পর্যটকদের এখনই জম্মু কাশ্মীরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে৷ গাইডলাইন না মানলে পর্যটকদের বিরুদ্ধেও বিপর্যয় মোকাবিলা আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে৷

Related Posts

Leave a Reply