May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

করোনা থেকে বাঁচাবে ডাক্তার বিশ্বরূপ রায় চৌধুরীর এই সহজ টোটকা !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

স্রোতের উল্টোদিকে হেটে ইতিমধ্যেই দেশজুড়ে ভাইরাল কলকাতার এক বাঙালি যুবক ডাক্তার বিশ্বরূপ রায় চৌধুরী। তার দাবি করোনা এমন কোনো রোগ-ই নয় যা নিয়ে চিন্তা করার মতন কিছু রয়েছে। ফ্রেস এয়ার এবং সূর্যের আলোই এই ধরণের ভাইরাসের আক্রমনথেকে মুক্তি দিতে পারে আক্রান্ত বেক্তিকে। তার যুক্তি গরিব মানুষ এমনকি ফুটপাতের বাসিন্দাদের সাধারণত করোনায় মৃত্যু হচ্ছে না। কারণ খোলামেলা পরিবেশের কারণে এমনিতেই তাদের শরীরের ইমিউনিটি অনেক বেশি।

তাহলে অন্যরা বাঁচবেন কি উপায়ে?

ডাক্তার চৌধুরীর দাবি, প্রথম শর্ত হাসপালে পৌঁছনো এবং করোনা টেস্টিং নৈব নৈব চ। যদি মনে হয় ‘ফ্লু’ তে আক্রান্ত হয়েছেন, যা করোনার উপসর্গের সঙ্গে মেলে। সেই দিন থেকেই তিন দিনের একটি নির্দিষ্ট খাদ্য তালিকা ঠিক করে দিয়েছেন তিনি। কি সেই তালিকা?

তার তিন দিনের ডায়েট: প্রথমেই নিজের শরীরের ওজনকে ১০ দিয়ে ভাগ করে নিতে বলছেন তিনি। ধরা যাক কারো ওজন ৬০ কেজি। যাকে ১০ দিয়ে ভাগ করলে দাঁড়ায় ৬। বিশ্বরূপের প্রেসক্রিপশন, প্রথম দিন ৪০০এমএল করে ৬ গ্লাস নারকেলের জল এবং ৬ গ্লাস মুসম্বির রস যা ঘন্টায় ঘন্টায় খেতে হবে। আর কিছু নয়। দ্বিতীয় দিন, এবার নিজের ওজনকে ২০ দিয়ে ভাগ করে একই খাবার খেতে হবে। সঙ্গে ৩০০ গ্রাম শসা এবং টমেটো। বাড়তি প্রয়োজনে জল, অন্য কিছু নয়। তৃতীয় দিন, এদিন ৩০ দিয়ে ওজনকে ভাগ করে ২ গ্লাস ডাবের জল এবং ২ গ্লস মুসম্বির রস খেতে হবে দুপুর ১২ টার মধ্যে। সঙ্গে আগের দিনের মতন ৩০০ গ্রাম শসা এবং টমেটো। রাট থেকে খাওয়া দাওয়া নর্মাল।

*সমস্ত বক্তব্য ডাক্তার বিশ্বরূপ রায় চৌধুরীর সোশ্যাল মিডিয়ায় দেওয়া নিজস্য এবং ব্যক্তিগত।

Related Posts

Leave a Reply