May 10, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

টিকটকের ‘সূর্যাস্ত’, ট্রাম্পের আল্টিমেটাম ‘বেচো নয় গোটাও ব্যবসা’ 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয় অ্যাপ টিকটক আমেরিকার কোনো প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেওয়ার জন্য অ্যাপটির মালিকানা প্রতিষ্ঠান বাইটডেন্সকে ছয় সপ্তাহ সময় বেঁধে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

খালিজ টাইমস-এর প্রতিবেদনে বলা হয়েছে, ছয় সপ্তাহের মধ্যে অ্যাপটি আমেরিকার কোনো প্রতিষ্ঠানের কাছে বিক্রি না করলে এটির ‘ব্যবসা গুটিয়ে’ দেওয়া হতে পারে।

তিনি বলেন,  ‌‌‌‌‌’এটা আমেরিকার কোনো কোম্পানির হবে।এটার মালিকানা থাকবে এই দেশে। কেননা আমরা নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা দেখতে চাই না।’

ট্রাম্প বলেন,  ‌‌‌‌‌’১৫ ‌সেপ্টেম্বরের মধ্যে যদি জনপ্রিয় অ্যাপ টিকটক মাইক্রোসফট বা অন্য কোনো কোম্পানির কাছে বিক্রি না করে, তাহলে এটি (টিকটক) আমেরিকার ব্যবসার বাইরে চলে যাবে।’

সম্প্রতি আমেরিকা সরকারি কর্মকর্তা ও আইনপ্রণেতারা উদ্বেগ প্রকাশ করে বলে আসছিলেন, অ্যাপটি অসৎ উদ্দেশ্যে ব্যবহার করতে পারে বেইজিং। এতে মার্কিন জাতীয় নিরাপত্তা হুমকিতে পড়তে পারে।

তাই ট্রাম্প সম্প্রমার্কিন তি ঘোষণা দেন, আমেরিকায় চীনের এই অ্যাপটি নিষিদ্ধ করা হবে।এমন পরিস্থিতিতে অ্যাপটি চীনা প্রতিষ্ঠানের কাছ থেকে কেনার জন্য আগ্রহ দেখায় আমেরিকার টেক জায়ান্ট মাইক্রোসফট।

২০১৭ সালে চালু হওয়ার অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়ে যায় ৬০ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিও তৈরির অ্যাপ টিকটক।

Related Posts

Leave a Reply