May 22, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

দুঃসংবাদ : এদের শরীরে করোনা সারাতে কাজই করবে না ভ্যাকসিন  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

সারা বিশ্বকে করোনা মহামারী থেকে বাঁচতে ভ্যাকসিন তৈরিতে কাজ করে যাচ্ছে গোটা বিশ্ব। এরই মধ্যে দু:সংবাদ জানিয়েছে এক গবেষক দল। তারা বলছে, করোনার ভ্যাকসিন প্রয়োজনের তুলনায় খুব সামান্য এ যেমন দু:সংবাদ, সেই সঙ্গে আশঙ্কা হচ্ছে স্থুলকায় যারা তাদের শরীরে টিকা কাজ নাও করতে পারে।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলছেন, আগামী মার্কিন নির্বাচনের আগেই বাজারে আসবে করোনার ভ্যাকসিন। ১০৭ মিলিয়ন আমেরিকানদের উপর গবেষণা চালানোর পর জানানো হয় এর আগে ইনফ্লুয়েঞ্জা, টিটেনাস সবকিছুর টিকা বয়স্কদের দেওয়া হত। করোনাভাইরাসের ক্ষেত্রেও একই রাস্তা অবলম্বন করা হবে। তবে এ বিষয়ে ইউনিভার্সিটি অফ অর্থ ক্যারোলাইনার পুষ্টিবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাজ শেইখ বলছেন,আমরা কি পরের বছর  সবার জন্য ভ্যাকসিন পাব? কোন ভাবেই সম্ভব না।

করোনার শুরুর দিকে মার্কিন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলো হুঁশিয়ারি জারি করেছিল যে, ৪০ এর বেশি বয়স যাদের এবং যাদের অতিরিক্তি ওজন অর্থাৎ ১০০ পাউন্ডের বেশি- তাদের ঝুঁকিও বেশি। এর মধ্যে শতকরা ১০ ভাগ আমেরিকানও ছিলো। তবে ভাইরাস সম্পর্কে পরবর্তিতে আরো জানা যায়, কিভাবে কোন বয়সের মানুষ বেশি আক্রান্ত হয়।

Related Posts

Leave a Reply