May 22, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular সফর

এখানে গেলে ২ একর জমি একদম ফ্রি!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
দারুণ অফার! জমির মালিক হতে পারবেন তাও বিনামূল্যে। আজকের দুর্মূল্য বাজারে  অফার পেলে হাতে চাঁদ পাওয়ার মত। কিন্তু সত্যিই এমন একটি গ্রাম, যেখানে গেলে ২ একর জমি ফ্রি! গ্রামটির নাম হোয়াইকোগহোমাহ। কানাডার কেপ ব্রেটন দ্বীপের একটি গ্রাম।

এ গ্রামের জনসংখ্যা বরাবরই কম।  কেপ ব্রেটন দ্বীপটি অদ্ভুত সুন্দর হলেও জনসংখ্যা দিন দিন কমেই যাচ্ছে।  গ্রামটিতে প্রাকৃতিক সৌন্দর্য, বিশাল খোলা প্রান্তর, কাজের সুযোগ থাকলেও মানুষজন কম।

তাই লোকবল বাড়াতে এখানকার একটি বেকারি শপ ‘দ্যা ফার্মাস ডটার কান্ট্রি মার্কেট’ এর মালিক পক্ষ ফেসবুকে এক অদ্ভুত বিজ্ঞাপন দিয়েছেন।

বিজ্ঞাপনটি ছিল অনেকটা এরকম –

প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর নিরিবিলি গ্রাম।  এ গ্রামে যারা বসবাস করতে ইচ্ছুক তাদের জন্য একটি অফার।

যদি আপনি বন্ধুসুলভ হন, উপকারী হন, খাবারের ব্যবসা ও গ্রাহকসেবা সম্পর্কে ধারণা থাকে তাহলে আপনাকেই খুঁজছি আমরা।

এ জন্য আপনাকে টাকা পয়সা দেয়ার সামর্থ আমাদের নেই।  তবে আপনাকে বিনামূল্যে ২ একর জমি দিতে পারবো।

যেখানে আপনি ছোট্ট একটি বাড়ি বানিয়ে থাকতে পারবেন।  আমাদের কৃষিজমিতেও আপনার অধিকার থাকবে।  যদি ৫ বছর পর্যন্ত আপনি এখানে থাকেন আর আমাদের সঙ্গে সম্পর্ক ভালো হয় তবেই আপনি জমি ও বাড়িটির মালিক হতে পারবেন।

গ্রামটিতে বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে উঠলে লোকসংখ্যা হয়তো বাড়তো, কিন্তু আমরা সবুজ প্রকৃতির বিনিময়ে গ্রামে কোনো উন্নয়ন চাইনি।

আপনি যদি আমাদের অফারটি গ্রহণ করতে চান তাহলে ইমেইল করুন এই ঠিকানায়- [email protected]

বিজ্ঞাপনটি দেয়ার পর প্রায় সাড়ে তিন হাজার আবেদন পড়েছে।  এরই মধ্যে ৩ জনের আবেদন গ্রহণও করেছে তারা।  তবে আবেদন করার সুযোগ কিন্তু এখনো আছে!

Related Posts

Leave a Reply