May 16, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

ইস্তিরি ছাড়াই এভাবে ভাপেই কাপড়ের ভাঁজ উধাও

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

কুঁচকানো বা ভাঁজ পড়া কাপড় পরতে কারুর ভালো লাগে না। কিন্তু সবসময় ইস্তিরি করতেও সময় হয় না বা মন চায় না। তবে কিছু ট্রিকস জানা থাকলে কুঁচকানো কাপড়ও দেখতে ফিটফাট লাগতে পারে।বিস্তারিত আজকের প্রতিবেদনে …

ভিনিগারের কল্যাণে কষ্ট ছাড়াই ফিটফাট
একটি স্প্রে করার বোতলে এক ভাগ ভিনিগার আর তিনভাগ গরম জল ভরে নিন। এবার আপনার টি-শার্ট বা যে কোনো পোশাকের পুরোটাতে ভালো করে বোতলের জল দিয়ে স্প্রে করে নিন। টি-শার্টটি শুকিয়ে যাবার পর দেখবেন কোথাও কুঁচকানো ভাব বা ভাঁজ নেই। শুধু তাই নয় ভিনিগারের কোনো গন্ধও থাকবেনা টি-শার্টে। টি-শার্ট পরে আয়নায় দেখুন, কেমন ফিটফাট লাগছে!

ড্রায়ার মেশিন
আপনার বাইরে বেরুতে হবে, কাপড় পাল্টাতে হবে? যে শার্টটা আপনি এখন পরতে চান সেটা কিছুটা কুঁচকানো? তাড়াহুড়ো করে ইস্তিরি করাও সম্ভব নয়? এক কাজ করতে পারেন, স্প্রে করার বোতলে জল ভরে স্প্রে করে নিন।এবার স্বাভাবিক তাপে মাত্র দশ মিনিটের জন্য ড্রায়ারে ঢুকিয়ে অন করে দিন। আপনি তৈরি হয়ে নিন, এর মধ্যে শার্টটাও হয়ে যাবে। এবার সোজা মেশিন থেকে শার্টটা বের করে পরে নিন। দেখবেন কোথাও কোনো ভাঁজ আপনার চোখে পরবেনা।

বিকল্প ট্রিকস
এক মুঠো বরফের টুকরো ভাঁজ পড়া কাপড়সহ ড্রায়ারে ঠুকিয়ে দিন, এবার ড্রায়ারটি সবচেয়ে বেশি তাপে মাত্র পাঁচ মিনিট চালিয়ে দিন। দেখবেন গরম ভাপে কেমন ম্যাজিকের মতো তাড়াতাড়ি কাপড়ের ভাঁজগুলো চলে গেছে।

হেয়ার ড্রায়ারের ট্রিকস
যে পোশাকটি পরতে চান সেটি একটি হ্যাঙ্গারে ঝুলিয়ে দিয়ে কাপড়ের ভাঁজে জল স্প্রে করি দিন। তারপর হেয়ার ড্রায়ারের তাপ একদম কমিয়ে দিয়ে কাপড়ের ওপর কিছুক্ষণ ধরে রাখুন। তাকিয়ে দেখুন, সব ভাঁজ উধাও!

বাথরুমে গরম জলের ভাপ
স্নান করতে হবে আবার শার্টটাও ইস্তিরি করতে হবে, অথচ সময় নেই? এই অবস্থায় ভাঁজ করা শার্ট বা অন্যকিছু বাথরুমের কোথাও ঝুলিয়ে রেখে দিন। এবার গরম আর ঠান্ডা জল মিশিয়ে আরাম করে স্নান করে নিন। স্নান শেষে দেখবেন গরম জলের ভাপে শার্টের সব ভাঁজ সোজা হয়ে গেছে।

Related Posts

Leave a Reply