May 10, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

জগিং করলেও সে দেশে কারাগারে যেতে হয়

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

গিং করার অপরাধে এক ব্যক্তিকে কারাগারে পাঠানো হয়েছে। বিশ্বের একটি দেশে এখনো তা দণ্ডনীয় অপরাধ। এমন অদ্ভুত সব নিষেধাজ্ঞার গল্প আরো আছে। কী কী, তা জেনে নিন।

ফুরসত পেলেই ভিডিও গেম খেলতে শুরু করে দেন? তবে গ্রিসে বেড়াতে গেলে মুশকিলে পড়বেন। কারণ, সে দেশে ভিডিও গেম খেলা একেবারেই নিষিদ্ধ। এমনকি, বাড়ির কম্পিউটারেও তা খেলা যাবে না। বেআইনি জুয়া খেলা রুখতে ২০০২ সালে এমন আইন করে গ্রিস সরকার।

মালয়েশিয়ায় হলুদ রঙের কোনো পোশাক পরা একেবারেই বারণ। জুতা-জামা, টুপি তো বটেই, এমনকি হলুদ রঙের অন্তর্বাস পরাও নিষেধ।

সে দেশে হলুদ রঙকে প্রতিবাদের প্রতীক মনে করা হয়। একটি বিরোধী রাজনৈতিক দলের প্রতিবাদীদের পরনে প্রায়ই দেখা যায় হলুদ রঙের পোশাক। তাদের বিরুদ্ধে পদক্ষেপ হিসেবেও এই আইন করে মালয়েশিয়া।

নিজের সন্তানের জন্য পছন্দ মতো নাম বাছতে পারেন না ডেনমার্কবাসীরা। তার জন্য বিস্তর হ্যাপা সামলাতে হয় তাদের। বরং সে দেশের সরকারের তৈরি ২৪ হাজার নামের একটি তালিকা থেকেই বেছে নিতে হয় সন্তানের নাম। সরকারের কাছে এ নিয়ে বিশেষভাবে আবেদন করতে পারেন। তাতে সায় মিললে তবেই নিজের পছন্দের নামে সন্তানকে ডাকতে পারবেন!

সকালে উঠেই জগিং করা উচিত। এই পরামর্শ অনেকেই দেন। তবে বুরুন্ডিতে গিয়ে এমনটা করলে আপনাকে সারা জীবন কারাগারে কাটাতে হতে পারে। দেশের উপজাতিদের মধ্যে যুদ্ধ বন্ধ করতে প্রেসিডেন্ট পিয়ের এনকুরুনজিজা জগিং নিষিদ্ধ করেন। কারণ, সেখানে জগিং করাকে যুদ্ধের সমতুল্য বলে মনে করা হয়

Related Posts

Leave a Reply