May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

তেজস্বীর ১০ লাখের পাল্টা তেজস্বীর উন্নয়ন  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

নির্বাচন কমিশন কর্তৃক ভোট গ্রহণের দিনক্ষণ প্রকাশের পরেই দিন যত গড়াচ্ছে ততই নির্বাচনী প্রচারে জোর দিতে দেখা যাচ্ছে শাসক বিরোধী সব পক্ষকেই। অন্যান্যবারের নির্বাচনের মত এবারেও বইছে প্রতিশ্রুতির বন্যা।

সেই ধারা বজায় রেখে ভোটে জিতলে ১০ লক্ষ বেকার যুবককে এদিন সরকারি চাকরির প্রতিশ্রুতি দেন (আরজেডি) মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তথা লালুপুত্র তেজস্বী যাদব। এই প্রসঙ্গে তিনি বলেন, “আরজেডি যদি সরকার গঠনের সুযোগ পায় তবে প্রথম মন্ত্রিসভার বৈঠকেই ১০ লক্ষ বেকার যুবককে সরকারি চাকরি দেওয়া হবে।” তেজস্বীর আরও দাবি, “এটাকে কেবল ভোট পূর্ববর্তী প্রতিশ্রুতি ভেবে ভুল করবেন না। সমস্ত যুবকেরই স্থায়ী চাকরিরর সংস্থান করা হবে।”

এদিকে বর্তমানে বিহারে মোট জনসংখ্যার পরিমাণ সাড়ে ১২ কোটির আশেপাশে। বর্তমানে বিহারের স্বাস্থ্য বিভাগে ডাক্তার ও অন্যান্য বিভাগের কর্মী মিলিয়ে ২.৫ লক্ষ কর্মীর প্রয়োজন রয়েছে বলে জানা তেজস্বী। পাশাপাশি বিহার পুলিশেও ৫০ হাজার শূন্যপদ সৃষ্টি হয়েছে বলেও জানান তিনি। এছাড়াও আরও একাদিক সরকারি বিভাগেও রয়েছে কয়েক হাজার শূন্যপদ। এই সমস্ত তথ্যকে সামনে রেখেই তার প্রতিশ্রুতি ও বাস্তয়বায়নের সম্ভাবনার কথা ব্যাখ্যা করকেন লালুপুত্র।

এদিকে তেজস্বী যাদবের এই ঘোষণার পরেই তাকে এক হাত নিতে দেখা যায় এনডিএ-র অন্যতম প্রধান দল তথা জেডিইউ শরিক বিজেপি যুব মোর্চার নয়া প্রেসিডেন্ট তেজস্বী সূর্যকে। তার সাফ কথা, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারই রাজ্যের যুবসমাজের আসল দুঃখ-দুর্দশার কথা বুঝতে পারেন। অন্য যে কোনও রাজনৈতিক দলের থেকে বিহারে অনেক বেশি কাজের সুযোগ তৈরি করেছেন প্রধানমন্ত্রী নিজেই।”

Related Posts

Leave a Reply