June 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

করোনা অবলীলায় কাবু করেছে বিশ্বের অন্যতম সব সুপার লিডারদের 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

রোনা অবলীলায় কাবু করেছে বিশ্বের অন্যতম সব সুপার লিডারদের।চলুন দেখে নেওয়া যাক তাদের হাল হকিকত-

ডোনাল্ড ট্রাম্প: বর্তমানে করোনায় আক্রান্ত বিশ্বের অন্যতম এই সুপারলিডার। বিশ্বের সর্বাধিক করোনা আক্রান্তের দেশের প্রেসিডেন্ট হয়ে প্রথম থেকেই একের পর এক বিতর্কে জড়িয়েছেন তিনি। বর্তমানে দেশের একটি সামরিক হাসপাতালে চিকিৎসাধীন তিনি। একই সঙ্গে আক্রান্ত, স্ত্রী মেলানিয়াও।হোয়াইট হাউজেই চিকিৎসা চলছে তার। জানা যাচ্ছে, মার্কিন প্রেসিডেন্টও সেখানে থেকেই চিকিৎসা করাতে চেয়ে হাসপাতাল ছেড়েছেন।

জাইর বলসোনারো: করোনা, মাস্ক সহ সমস্ত সুরক্ষাবিধি ফুৎকারে উড়িয়ে দিয়েছিলেন  ব্রাজিলের এই প্রেসিডেন্ট। গত জুলাইয়ে করোনায় আক্রান্ত হন তিনি। সেই সময় হাইড্রক্সিক্লোরোকুইনের সপক্ষে অবস্থান করে নিজেও ব্যবহার করেন। একইসঙ্গে স্ত্রী মিশেল বলসোনারোও আক্রান্ত হয়েছিলেন প্রাণঘাতী এই ভাইরাসে।

বরিস জনসন: বিশ্বের গুরুত্বপূর্ণ সুপারলিডার। তার ইমিউনিটি তত্ব হার মানে করোনার কাছে।শেষপর্যন্ত নিজেই করোনায় আক্রান্ত হন ব্রিটিশ প্রধানমন্ত্রী। অবস্থা গুরুতর হওয়ায় তাকে আইসিইউতে রেখে চিকিৎসা করতে হয়েছিল।

আলেক্সান্ডার লুকাশেঙ্কো: বেলারুশের প্রেসিডেন্ট লুকাশেঙ্কো। প্রথমে করোনাকে ‘মানসিক ব্যাধি’ বলে উড়িয়ে দিয়েছিলেন। পরবর্তীকালে তিনি নিজেই আক্রান্ত হন।

হুয়ান অরলান্দো হারনান্দেজ: হন্ডুরাসের প্রেসিডেন্ট হারনান্দেজ করোনা আক্রান্ত হন গত জুন মাসে। অল্প দিনের মধ্যেই সুস্থ হয়ে যান তিনি।

আলেহান্দ্রো জিয়ামাতেই: গুয়াতেমালার প্রেসিডেন্ট জিয়ামাতেই। সেপ্টেম্বরের ২০ তারিখ নাগাদ করোনায় আক্রান্ত হওয়ার হন তিনি।

Related Posts

Leave a Reply