May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

হারার ভয়ে কখনো ‘মৌনব্রত’ কখনো দেশত্যাগের আতঙ্কে ট্রাম্প

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিদ্রুপ করে বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের কাছে হেরে গেলে তাকে হয়ত দেশ ছাড়তে হবে। জর্জিয়া অঙ্গরাজ্যের ম্যাকন শহরে এক নির্বাচনি সমাবেশে এই ব্যাঙ্গাত্বক মন্তব্য করেন তিনি।

সমাবেশে ট্রাম্প বলেন, আমি আশাবাদ, সুযোগ ও প্রত্যাশা দেব। আমরা এটিই করছি। এই কারণে আমাদের এই চেতনা রয়েছে। আমার বলতে খারাপ লাগছে কারণ আমি জর্জিয়াকে অপমান করতে চাই না। কিন্তু আমাদের দেশজুড়ে এমনটিই হচ্ছে।

ওই ভাষণেই ট্রাম্প করোনার সংক্রমণ ঠেকাতে বাইডেনের প্রচার সমাবেশে সামাজিক দূরত্ব ও মুখে মাস্ক পরা নিয়ে বিদ্রুপ করেন। ট্রাম্প বলেন, এটি নিয়ে আমার মজা করা উচিত না, আপনারা কি জানেন? প্রেসিডেন্সিয়াল রাজনীতির ইতিহাসে সবচেয়ে খারাপ প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে লড়াই আমাকে চাপে রেখেছে। আপনারা ভাবতে পারেন যদি আমি হেরে যাই? আমার পুরো জীবনভর কী করব? রাজনীতির ইতিহাসে সবচেয়ে খারাপ প্রার্থীর কাছে হেরে গেলে আমি ভালো অনুভব করব না। মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, হয়ত আমি দেশ ছেড়ে দেব। আমি জানি না।

ট্রাম্পবিরোধী রিপাবলিকান গোষ্ঠী দ্য লিংকন প্রজেক্ট দ্রুতই ট্রাম্পের এই মন্তব্য নিয়ে দ্রুতই প্রতিক্রিয়া দেখিয়েছে। বাইডেনের প্রচার টিমও নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টে এই মন্তব্যের ভিডিও প্রকাশ করেছে।

এর আগে গত মাসে নর্থ ক্যারোলাইনাতে এক সমাবেশে ট্রাম্প বলেছিলেন, যদি আমি বাইডেনের কাছে হেরে যাই, জানি না আমি কী করব। আমি আপনাদের সঙ্গে আর কথা বলব না।

Related Posts

Leave a Reply