May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

রাজ্যপাল-স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠকের পরই সিদ্ধান্ত বদল, বাংলাকে সময়-শাহ-এর  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

৯ অক্টোবর দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাসভবনে তার সঙ্গে দেখা সাংবাদিক সম্মেলন করেন রাজ্যপাল জগদীপ ধানখড । সেখানে তিনি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ করেন। রাজ্যে রাজনৈতিক হিংসা নিয়ে অভিযোগের পাশাপাশি প্রশাসন ঘুমিয়ে রয়েছে বলে অভিযোগ করেন রাজ্যপাল। জগদীপ ধনখড়ের অভিযোগ ছিল আইনশৃঙ্খলার অবনতি নিয়ে প্রশাসনকে চিঠি লিখলেও কোনও উত্তর তিনি পাননি। তাঁর অভিযোগ ছিল রাজ্যে ডিজিপির ওপরে সুপার বস হিসেবে সিকিউরিটি অ্যাডভাইসর এবং প্রিন্সিপাল সিকিউরিটি অ্যাডভাইসর রয়েছেন। তাঁদের কাজ নিয়ে প্রশ্ন করেছেন রাজ্যপাল। কেননা তাঁরা থাকা সত্ত্বেও, রাজ্য থেকে আলকায়েদা জঙ্গি সন্দেহে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

আর এই সাখ্যাতের পরই নিজের সিদ্ধান্ত বদল করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগে ঠিক ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা রাজ্যে আসছেন ৬ নভেম্বর। কিন্তু এখন রাজ্য সফরে আসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ৫ নভেম্বর তিনি পশ্চিমবঙ্গে আসবেন এবং ৬ নভেম্বর তিনি ফিরে যাবেন। জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। অমিত শাহের সফর সূচিতে রয়েছে, ৫ নভেম্বর মেদিনীপুর ও রাঢ়়বঙ্গে বৈঠক আর ৬ নভেম্বর কলকাতা ও নবদ্বীপ জোনের বৈঠক।

অমিত শাহ আগেই বলেছিলেন ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে তিনি রাজ্যের জন্য সময় দেবেন। এর আগে অমিত শাহ রাজ্যে আসতে না পারলেও ৯ জুন পশ্চিমবঙ্গের জন্য ভার্চুয়াল সভা করেছিলেন।

Related Posts

Leave a Reply