May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

অনলাইনে জিনিস কিনে কোটি-কোটির মালিক দম্পতি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

নলাইনে কেনা কাটা করে ফতুর হওয়ার কথা নিশ্চই শুনেছেন।  কিন্তু অনলাইনে কেনা-কাটা করে লাখপতি হওয়ার কথা শুনেছেন কি ? না তো! তাহলে এবার শুনুন। অ্যামাজন ডটকম থেকে এক দম্পতি একের পর এক পণ্য কিনতেন। আর এভাবেই তারা বোনে গিয়েছিলেন কোটিপতি। আসলে এর পেছনে যে ছিল অন্য খেলা। কেনার পরই সে পণ্যগুলোর কোনো সমস্যা আছে বলে আবার তারা ফেরত দিতেন। আর এভাবেই কৌশলে প্রায় ১২ লাখ ডলারের প্রতারণা করেছেন সেই দম্পতি।

ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রের। মার্কিন সেই দম্পতি অনলাইনে পণ্য কিনলেও ফেরত দেওয়ার সময় নকল পণ্য ফেরত দিতেন তারা। এরপর আসল পণ্য অন্য জায়গায় বিক্রি করে দিতেন তারা।

তবে একের পর এক এমন ঘটনা ঘটার পর বিষয়টি অ্যামাজন কর্তৃপক্ষের নজরে আসে। এরপর তারা পুলিশের কাছে অভিযোগ করেন। দোষী প্রমাণিত হওয়ায় আদালতে প্রায় ছয় বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে এরিন ফিনান ও তার স্ত্রী লিহ ফিনানকে।

অ্যামাজনের সঙ্গে জালিয়াতি করে এই দম্পতি প্রায় ২৭০০ ইলেকট্রনিকস পণ্য চুরি করেছেন। এগুলোর মধ্যে মাইক্রোসফট এক্সবক্স কনসোল, স্যামসাং স্মার্টওয়াচ, অ্যাপল ম্যাকবুক আর গোপ্রো ক্যামেরাও ছিল, যা পরে চড়া দামে ভিন্ন স্থানে বিক্রি করেছেন তারা।

Related Posts

Leave a Reply