May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘মৃত্যুদাতার’ মৃত্যু শুনতে ১৬ আসনে ৪৩৫ জন!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

টুইটার খুনির মামলায় তিন বছর পর মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রায় দিল টোকিওর একটি আদালত। সোশ্যাল মিডিয়ায় আলাপ হওয়া মহিলাদের হত্যায় দোষী সাব্যস্ত তাকাহিরো শিরাইশিকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

২০১৭ সালে তার ফ্ল্যাটে মহিলা শরীরের দেহাংশ মেলার পর তাকাহিরোকে গ্রেফতার করা হয়। ৩০ বছরের তাকাহিরো স্বীকার করেছিল, সে ১৫-২৬ বছর বয়সী ৯ জন কিশোরী এবং তরুণীকে নৃশংসভাবে হত্যার পর তাদের শরীর টুকরো টুকরো করেছিল।

তাকাহিরোর আইনজীবী আদালতে তার হয়ে জানান, মৃতরা সবাই তাকাহিরোর কাছে নিজেদের আত্মহত্যা প্রবণতার ইচ্ছাপ্রকাশ করেছিল। সে কারণে মৃত্যুদণ্ডের বদলে তাকে কারাদণ্ড দেওযা হোক।আদালত সেই আবেদন নাকচ করে বলে, মৃত নারীরা কেউই খুন করার জন্য সম্মতি দূরের কথা, মৌন সম্মতিও দেননি। আদালত বলেছে, ৯ জনের জীবন শুধু কেড়ে নেওয়াই নয়, তাদের সম্মানও ধূলিসাৎ করা হয়েছে, যা অত্যন্ত গর্হিত কাজ।

এদিন তাকাহিরো মামলার রায় শুনতে আদালতে ভিড় করেন ৪৩৫ জন সাধারণ মানুষ। অথচ ওই আদালতে আমজনতার বসার জন্য মাত্র ১৬টি আসনই আছে। জানা গেছে, যে সব মেয়েরা আত্মহত্যার ইচ্ছাপ্রকাশ করে ইন্টারনেটে পোস্ট করত, তাকাহিরো টুইটারে তাদের সঙ্গে আলাপ করে বলত, তাদের পরিকল্পনা বাস্তবায়িত করতে সহায়ক হবে সে, এমনকি তাদের সঙ্গে সেও আত্মহত্যা করবে।‌

Related Posts

Leave a Reply