May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

সুখ-সমৃদ্ধিতে ভোরে উঠবে বাড়ি, যদি ….

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
নেক সময় দেখা যায় কঠোর পরিশ্রম করার পরেও অনুকূল ফলাফল মিলছে না। ফলে মানসিক চাপ বাড়তে থাকে এবং সেখান থেকে আসে স্ট্রেস, ডিপ্রেশন। এর কারণটা আসলে কী, সেটাও বোঝা যায় না। সর্বদা কোনও না কোনও সমস্যা লেগেই থাকে। তাই, বাস্তুশাস্ত্রে এমন কিছু সাধারণ উপায়ের কথা বলা আছে, যা মেনে চললে আপনি আপনার জীবনের সমস্ত সমস্যা দূর করতে সক্ষম হবেন এবং সুখ, সমৃদ্ধি, আনন্দ আসতে পারে।
১) প্রাকৃতিক চিত্র শান্তি প্রদান করে এবং দেবতা ও মহাপুরুষের চিত্র অনুপ্রেরণা জোগায়। তাই এগুলি বাড়ির দক্ষিণ-পশ্চিম দিকে লাগানো খুবই শুভ। তবে শয়নকক্ষে বা শোওয়ার ঘরে দেবদেবীদের চিত্র লাগানো উচিত নয়।
২) যদি বাড়ির মূল প্রবেশপথে সাদা রঙের গণেশের মূর্তি স্থাপন করা হয়, তাহলে তা খুব শুভ। তবে দুটি গণেশ বা দুটি শঙ্খ এক জায়গায় রাখা উচিত নয়। সুখ-সমৃদ্ধির জন্য সাদা রঙের পাথর এবং বাধা দূর করার জন্য কালো পাথরের গণেশের মূর্তি স্থাপন করা উচিত।
৩) বাস্তু মতে, দক্ষিণ-পূর্ব কোণটিকে অগ্নিকোণ বলা হয়। তাই ওভেন, গ্যাস, উনুন সর্বদা অগ্নিকোণেই হওয়া উচিত।
৪) বিবাহিত বা নবদম্পতির শয়নকক্ষে বিছানা পূর্ব বা দক্ষিণ দিকে হওয়া উচিত। ৫) অতিথি এবং অবিবাহিত কন্যাদের ঘর বায়বীয় কোণে হওয়া উচিত। যে নারীর বিবাহে দেরি হচ্ছে বা বাধা আসছে তাদের এই দিকের ঘরেই রাখতে হবে। যদি কোনও সমস্যা থেকে থাকে তবে তা দূর করা উচিত।
৬) কাঠের আসবাব সবচেয়ে উপযুক্ত। যতদূর সম্ভব ফার্নিচারে ধাতু বা কাচের ব্যবহার কম করা উচিত। এটি করলে সমস্যা দেখা দেয়।
৭) ঘর, বাথরুম এবং রান্নাঘরের জল নিকাশী পাইপের মুখ উত্তর, পূর্ব বা উত্তর-পূর্বে হওয়া বাস্তু সম্মত বলে মনে করা হয়।
৮) পূর্ব বা উত্তরের দিকে মুখ করে ভোজন করলে স্বাস্থ্য ভাল থাকে। দক্ষিণ দিকে মুখ করে ভোজন করলে শাস্ত্র সম্মত নয়।
৯) জলের ট্যাঙ্কি ছাদের পশ্চিম কোণে রাখুন। আর্থিক ক্ষতি এড়াতে, ছাদে থাকা জলের ট্যাঙ্ক থেকে কখনই জল উপচে পড়া বা ফুটো হওয়া উচিত নয়।

Related Posts

Leave a Reply