May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

কোন দিন কি আহারে খুলে যাবে আপনার ভাগ্য !

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
নের ইচ্ছা পূরণের জন্য, পরিবারের সকলের মঙ্গল কামনায় এবং দেবতাদের সন্তুষ্ট রাখার জন্য আমরা ভগবানের আরাধনা করে থাকি। ভক্তিভরে ভগবানের পুজো করতে আমরা সপ্তাহের কয়েকটা দিন নিরামিষও খাই। সপ্তাহের দিন অনুযায়ী নিরামিষ খাবার খেলে এক এক দিনে এক এক দেবতাকে সন্তুষ্ট রাখা যায় এবং তাঁদের বিশেষ আশীর্বাদও পাওয়া যায়। কিন্তু জানেন কি কোন দিন নিরামিষ আহার করলে কোন দেবতা তুষ্ট হন? দেখে নিন এই আর্টিকেল থেকে। রবিবার প্রতি রবিবার নিরামিষ খাবার খান এবং সূ্র্যদেবের আরাধনা করুন, ভাল ফল প্রাপ্ত হবে।
সোমবার  : আমরা সকলেই জানি যে, সোমবার হল ভগবান শিবের বার। তাই ভোলেনাথ-কে সন্তুষ্ট রাখতে ও তাঁর বিশেষ আশীর্বাদ পেতে অনেকেই প্রতি সোমবার নিরামিষ খান এবং শিবের পুজো করেন। এছাড়াও, চন্দ্রকে তুষ্ট করার জন্য অনেকে এই দিনে নিরামিষ খান।
মঙ্গলবার : মঙ্গলবারে ভগবান হনুমানের পূজা করা উচিত। হিন্দুশাস্ত্র মতে, এই বারে হনুমানজীর পুজো করলে কাঙ্খিত ফল প্রাপ্ত হয়৷ এছাড়াও, প্রতি মঙ্গলবার নিরামিষ খেলে মা মঙ্গলচণ্ডী এবং বগলাদেবী-র আশীর্বাদ পাওয়া যায়। যাদের মঙ্গল দুর্বল তাদের মঙ্গলবার নিরামিষ খাওয়া উচিত।
বুধবার : প্রতি বুধবার ভগবান গণেশের পূজা করা এবং নিরামিষ আহার গ্রহণ করা উচিত। এছাড়া, বুধগ্রহ-কে সন্তুষ্ট করতেও বুধবার নিরামিষ খাওয়া উচিত।
বৃহস্পতিবার : সপ্তাহের এই দিনটিতে বেশিরভাগ বাড়িতেই নিরামিষ খাওয়া হয়ে থাকে, কারণ প্রতি বৃহস্পতিবার অনেকেই বাড়িতে মা লক্ষ্মীর আরাধনা করেন। বৃহস্পতি-কে তুষ্ট রাখতেও এই দিন নিরামিষ খাওয়া হয়।
শুক্রবার : মা সন্তোষী-র বিশেষ আশীর্বাদ পেতে এই দিন নিরামিষ আহার গ্রহণ করুন। এছাড়াও, শুক্র-কে সন্তুষ্ট করতেও শুক্রবার নিরামিষ খেতে পারেন।
শনিবার : সপ্তাহের অন্যান্য দিন না মানলেও, এই দিনটি বেশিরভাগ মানুষই খুব মানেন। কারণ এই দিন শনিদেব ও কালীর পূজা করা হয়। প্রতি শনিবার নিরামিষ খেলে এবং শনিদেবের পুজো করলে তাঁর আশীর্বাদ পাওয়া যায়।

Related Posts

Leave a Reply