May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

করোনাও এতো অমানবিক নয় : মৃত মায়ের পাশে দুই দিন ধরে খিদেতে কাঁদলো শিশু, ছুঁলোনা কেউ 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

রোনাভাইরাসের আতঙ্কে মৃত মায়ের পাশেই দিন দুয়েক ধরে অভুক্ত হয়ে পড়ে থাকল দেড় বছরের শিশু। ভারতের মহারাষ্ট্রের পুনের এই ঘটনায় মহামারির ভয়াল ছবি আবারো ফুটে উঠল।

অভিযোগ উঠেছে, ওই মহিলা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সন্দেহ করেই সংক্রমিত হওয়ার ভয়ে তার সাহায্যের জন্য আসেনি কোনো প্রতিবেশী।

পুলিশ বলছে, মৃতা পুনের পিমরি চিঞ্চবাড় এলাকার বাসিন্দা। সোমবার তার ঘর থেকে দুর্গন্ধ বের হতে দেখে শেষ পর্যন্ত প্রতিবেশীরা পুলিশে খবর দেয়।

পুলিশ গিয়ে দরজা ভেঙে ওই মহিলার মরদেহ উদ্ধার করে। ঘরের মহিলার দেহের পাশে শিশু ছিল। তার স্বামী উত্তর প্রদেশে কাজের খোঁজে গেছেন বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের ধারণা, গত শনিবার ওই নারীর মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক সময় জানা যাবে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

পাশাপাশি, ওই নারী আদৌ করোনা আক্রান্ত ছিলেন কি না, সেটাও জানা যাবে। তবে করোনা সংক্রমণের ভয়ে প্রতিবেশীদের কেউ ওই শিশুটিকে কোলে নিতে চায়নি। যদিও নারীর দেহ নিয়ে যাওয়ার সময় শিশুটিকে কোলে তুলে নিয়েছেন নারী কনস্টেবল সুশীলা গোভলে এবং রেখা ওয়াজে।

সুশীলা বলেন, আমারও তো দুটো বাচ্চা রয়েছে। একজন ৮ আর অন্যজন ৬ বছরের। বাচ্চাটাকে দেখে মনে হলো যেন আমার নিজের। বাচ্চাটার এত খিদে পেয়েছিল যে চটপট দুধ খেয়ে নিয়েছে।

সুশীলার সহকর্মী রেখা জানান, নারীর করোনায় মৃ্ত্যুর সন্দেহ করা হলেও আশ্চর্যজনকভাবে তার বাচ্চাটি প্রায় সুস্থই রয়েছে। তবে সামান্য জ্বর থাকায় সরকারি হাসপাতালে বাচ্চাটির করোনা পরীক্ষা করানো হয়েছে।

রেখা আরো বলেন, বাচ্চাটিকে ডাক্তার দেখানোর সময় ওর একটু জ্বর ছিল। ডাক্তার ওকে ভালো করে খাওয়াতে বলেছেন। আমরা জল আর বিস্কুট খাওয়ানোর পর বাচ্চাটি ভালোই রয়েছে। সরকারি হাসপাতালে নিয়ে গিয়ে করোনা টেস্টও করিয়েছি।

এদিকে ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৯১ লাখ ৫৭ হাজার ৯৪ জন এবং মারা গেছে দুই লাখ ১১ হাজার ৮৩৫ জন।

Related Posts

Leave a Reply