May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

করোনাভাইরাসকে বাঁচার অধিকার দিতে গিয়ে বিপাকে এই মুখ্যমন্ত্রী 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

রোনার ছোবলে যখন লণ্ডভণ্ড সারা বিশ্ব। এমনকি ভারতই যখন হিমশিম খাচ্ছে এই মহামারি রুখতে সে সময় দেশটির উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত ‘করোনাভাইরাস’ নিয়ে বেঁফাস মন্তব্য করেছেন।

তিনি বলেছেন, ‘করোনাভাইরাসও একটি জীবন্ত প্রাণী। ওরও বেঁচে থাকার অধিকার আছে।’ এই মন্তব্যের জেরে ইতোমধ্যেই বেশ বিপাকে পড়েছেন এই প্রবীণ রাজনীতিক।

তিনি মনে করেন, ‘দার্শনিক দিক থেকে দেখতে গেলে করোনা জীবাণুও জীবন্ত। তারও প্রাণ আছে। আমাদের সবার মতো তারও বাঁচার অধিকার আছে। কিন্তু আমরা আমাদের সব থেকে বুদ্ধিমান বলে মনে করি। তাই এই জীবাণুকে আটকানোর চেষ্টা করে যাচ্ছি। সেই কারণে করোনা জীবাণুও ক্রমাগত অভিযোজিত হয়ে চলেছে।’ তবে একইসঙ্গে সাধারণ মানুষকে এই জীবাণু থেকে দূরে সতর্ক থাকতে বলেছেন বিজেপির এই বর্ষীয়ান নেতা।

২০১৭ থেকে ২০২১ পর্যন্ত উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ছিলেন ত্রিবেন্দ্র সিং রাওয়াত৷ একটি বেসরকারি চ্যানেলে দেওয়া তাঁর এই বেফাঁস মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে।

এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘করোনাভাইরাসকে তবে সেন্ট্রাল ভিস্তায় আশ্রয় দেওয়া হোক।’

শুধু নেটিজেনরাই নন, মহামারির দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশে এমন মন্তব্যের জেরে বিপাকে পড়েছে রাওয়াতের দল বিজেপিও। স্বভাবতই বিরোধী পক্ষের আক্রমণের মুখে পড়তে হচ্ছে ক্ষমতাসীন দলটিকে।

কংগ্রেসনেতা সূর্যকান্ত দশমন বলেন, ‘প্রাক্তন মুখ্যমন্ত্রী যা বলেছেন, তা একইসঙ্গে মূর্খামি ও জ্ঞানহীন কথা’ ৷

Related Posts

Leave a Reply