May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

ছিচ কাঁদুনে বলেই ডাকা হত এই  বিশ্ব খ্যাত এই তারকাকে

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

র্তমান বিশ্বের তর্কাতিত ভাবে সেরা খেলোয়ার ক্রিশ্চিয়ানো রোনালদো। রোনালদোর বিশ্বে অগনিত ভক্ত। তার সম্পর্কে সব তথ্যাই ভক্তদের জানা। তবে তার মধ্যেও কিছু তথ্য আছে যা হয়তো আপনি জানেন না। রোনালদো সম্পর্কে চমকে যাওয়ার মত কিছু তথ্য! কি সেই তথ্য ?

* বর্তমান বিশ্বে রোনালদো পরিচিত সিআর সেভেন নামে। সেভেন হলো তার জার্সি নম্বর। অথচ রোনালদো কিন্তু ক্যারিয়ারের শুরুতে এই ৭ নম্বর জার্সিটি পড়তেই চাননি।

* ১৫ বছর বয়সে রোনালদোর ক্যারিয়ার প্রায় শেষ হওয়ার পথে ছিল। রোনালদোর হার্টে সমস্যা হয়েছিল। তবে ভাগ্য ভালো ছিল তার যে, এরপরের বাকি কাজ গুলো সফল ভাবে সম্পন্ন হয়েছিল।

*রোনালদো প্রথম দিনেই সান্তিয়াগো বার্নাবুতে ভেঙেছিলেন রোনালদোর রেকর্ড। রোনালদো যখন বার্নাব্যুতে আসেন তখন তাকে স্বাগতম জানাতে স্টেডিয়ামে উপস্থিত ছিল ৮০ হাজার দর্শক। ১৯৮৪ সালে ম্যারাডোনা যখন নাপোলিতে যান তখন উপস্থিত ছিল ৭৫ হাজার দর্শক।

* রোনালদোকে তার সতীর্থরা ছিচ কাঁদুনে নামেই ডাকত। কেননা, মাঠে কোন ভুল করলে, বা তার পাস থেকে ভালো কোন সুযোগ সতীর্থরা নষ্ট করলে, তার দল হারলে বা তাকে পাস না দিলে কেঁদে ফেলতেন রোনালদো।

* মেসি আর রোনালদো একসাথে খেলছে এমনটা ভাবতে পারেন? কিন্তু এমনটাই হতে যাচ্ছিল ২০০৩ সালে। রোনালদোর এজেন্ট ২০০৩ সালে বার্সালোনাকে অফার করেছিল রোনালদোকে কেনার জন্য। কিন্তু ইতোমধ্যে বার্সালোনা দিনহো, কোয়ারেশমা ও মার্কুয়েজকে কেনার কারনে রোনালদোকে কেনার জন্য আগ্রহ দেখায়নি।

Related Posts

Leave a Reply