May 12, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

টিকা নিয়ে বুঝে নিন নগদ আট হাজার

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
মেরিকায় নতুন করে যারা করোনারোধী টিকা নিচ্ছেন, তাদের জনপ্রতি ১০০ ডলার (প্রায় সাড়ে আট হাজার টাকা) দিতে চান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আমেরিকার সকল অঙ্গরাজ্য, আঞ্চলিক এবং স্থানীয় সরকারগুলো যেন টিকাগ্রহীতাদের হাতে এই অর্থ তুলে দেয়, সেই আহ্বান জানিয়েছেন তিনি। যুক্তরাষ্ট্রে টিকাদানের হার বাড়ানোর লক্ষ্যে এই পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছে মার্কিন রাজস্ব দফতর।
বৃহস্পতিবার এক বিবৃতিতে তারা বলেছে, আমেরিকান উদ্ধার পরিকল্পনা আইনের আওতায় দেশের অঙ্গরাজ্য, স্থানীয়, আঞ্চলিক ও উপজাতীয় সরকারগুলোর জন্য বরাদ্দ ৩৫ হাজার কোটি ডলার তহবিল থেকে এই প্রণোদনা দেয়া যেতে পারে। রাজস্ব দফতর এ বিষয়ে প্রয়োজনীয় সবধরনের সহযোগিতা দিতে প্রস্তুত।
রাজস্ব দফতর আরও জানিয়েছে, তারা এমন একটি ট্যাক্স ক্রেডিট বর্ধিত করছে, যার আওতায় চাকরিদাতারা কর্মচারীদের টিকা নেয়ার সময় সবৈতনিক ছুটির জন্য মজুরি দাবি করতে পারবেন।
বিবৃতিতে বলা হয়েছে, প্রত্যেক নতুন টিকাগ্রহীতা মার্কিনির জন্য সকল অঙ্গরাজ্য, আঞ্চলিক ও স্থানীয় সরকারকে ১০০ ডলার করে পরিশোধ করার আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন। এই বাড়তি প্রণোদনায় টিকাদানের হার বাড়বে, আর তাতে সম্প্রদায়গুলোর সুরক্ষা এবং জীবন বাঁচানো সম্ভব হবে বলেও উল্লেখ করা হয়েছে।
অবশ্য এর আগেই নিউইয়র্ক সিটি মেয়র বিল ডে ব্লাসিও শহরটিতে প্রত্যেক নতুন টিকাগ্রহীতাকে ১০০ ডলার করে দেয়ার ঘোষণা দিয়েছেন।

Related Posts

Leave a Reply