May 11, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

হুশ ফিরল চীনের, উহানের সব বাসিন্দার করোনা পরীক্ষা 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

চীনের হুবেই প্রদেশের উহান শহরের সব বাসিন্দার করোনা পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। সেখানে নতুন করে সংক্রমণ বেড়ে যাওয়ায় এমন পদক্ষেপ নেয়া হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, উহানে নতুন করে স্থানীয়ভাবে সাতটি কেস শনাক্ত হয়েছে। গত এক বছরের বেশি সময় পর এমন ঘটনা ঘটল।

২০১৯ সালের ডিসেম্বরে উহানেই প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর প্রায় এক বছর ধরে কঠোর বিধিনিষেধের মাধ্যমে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় বেইজিং। কিন্তু নতুন করে আবারও সংক্রমণ বাড়তে থাকায় উদ্বেগ ছড়িয়ে পড়েছে।

উহানের ১ কোটি ১০ লাখ জনসংখ্যার প্রত্যেককে এখন করোনা পরীক্ষার আওতায় আনার পরিকল্পনা নেয়া হয়েছে। গত কয়েক মাসের মধ্যে চীনে আশঙ্কাজনক হারে নতুন করে সংক্রমণ বাড়ছে। গত ১০ দিনেই দেশটিতে নতুন ৩শ কেস শনাক্ত হয়েছে।

করোনার অতি সংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্টের কারণেই নতুন করে দেশটিতে সংক্রমণ বাড়তে শুরু করেছে। চীনের ডজনখানেক প্রদেশ এবং ২০টির বেশি শহরে ইতোমধ্যেই ডেল্টা ভ্যারিয়েন্টের উপস্থিতি শনাক্ত হয়েছে।

সে কারণেই রাজধানী বেইজিংসহ অন্য বড় শহরের স্থানীয় সরকার তাদের লাখ লাখ বাসিন্দার গণহারে করোনা পরীক্ষা করছে। এছাড়া লকডাউন এবং কঠোর বিধিনিষেধের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

Related Posts

Leave a Reply