May 14, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

সাখ্যাত মৃত্যু দূত, কিন্তু আকাশছোঁয়া দাম  ! শুনেই চমকে উঠবেন

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ভূতুড়ে কোনো জিনিসের দাম কম হবে সেটাই স্বাভাবিক। রহস্যময় আর ভূতুড়ে ব্যাপার থেকে মানুষ তো সবসময় দূরেই থাকতে চায়, তাই না? মজার ব্যাপার হল, এমন অনেক ভূতুড়ে ও অভিশপ্ত জিনিস রয়েছে যেগুলো অনেক বেশি দামী। চলুন না, দেখে নেওয়া যাক গা ছমছমে অথচ, ব্যয়বহুল এই জিনিসগুলোকে-

ভূতুড়ে ছবির দাম ১,৫০০ ইউরো! 

পেইন্টিংটি ছিল সিন রবিনসনের ঠাকুমার । ‘দ্য অ্যাঙ্গুইশড ম্যান’ নামক ছবিটিকে কাঁদতে শুনতেন তিনি। কখনো কখনো একটি পুরুষের ছায়া দেখা যেত ছবির উপরে। তিনি জানান যে, এই ছবিটি তৈরির সময় রঙয়ের পাশাপাশি মানুষের রক্ত ব্যবহার করা হয়েছিল। আর তাই এই ছবিটি হয়ে উঠেছে অভিশপ্ত। পরবর্তী সময়ে সিন রবিনসন নিজেও এই ভূতুড়ে ছবির কার্যকলাপ দেখেন। বর্তমানে ছবিটি আর বিক্রিযোগ্য নেই। তবে একটা সময় এটি কিনে নেওয়া হয়েছিল ১,৫০০ ইউরো দিয়ে!

ডায়ানা নামের পুতুলটি

ই-বে তে বিক্রির জন্য রাখা এই পুতুলের মধ্যে ২০ বছর বয়সী এক যুবতীর আত্মা রয়েছে বলে দাবী করেন এর বিক্রেতা। পুতুলটির নামও ডায়ানা। মহিলাদের নানা জিনিসপত্রের দিকে অসম্ভব আগ্রহ ডায়ানার। একইসাথে, নানারকম ভূতুড়ে কার্যকলাপও করে পুতুলটি কোন স্থানে গেলে। যদিও, কখন ভূতুড়ে কান্ড ঘটবে সেটা সঠিকভাবে বলা যায় না। অভিশপ্ত এই পুতুলটি কিনতে অনেক বেশি সাহসের সাথে সাথে আপনার দরকার পড়বে ১,২৫০ ডলার।

অ্যানাবেলের রেপ্লিকা 

না, আসল পুতুল নয়। ই-বে তে আপনি অ্যানাবেলের রেপ্লিকা কিনতে পারবেন। আসল পুতুলটি ছিল, আছে এবং পৃথিবীর অন্যতম রহস্যময় ও অভিশপ্ত জিনিস হিসেবে সবসময়ই থাকবে। তবে, অ্যানাবেলের এই রেপ্লিকা মুভি বা বাস্তবের পুতুলটির চাইতেও দেখতে অনেক বেশি ভয়াবহ। পুতুলটি কিনতে আপনার দরকার পড়বে ২,৫০০ ডলার!

10 Creepy Items That Are Really Expensive - Listverse

দ্য সাইকো পট

ভাবছেন, একটা সামান্য পাত্র নিয়ে এতো ভয়? মূলত, সামান্য এই পাত্রটি ছিল এড গেইনের। এড ছিল ১৯৫০ সালের সবচাইতে কুখ্যাত সিরিয়াল কিলার। একের পর এক মানুষ খুন করে তাদের শরীর ছোট ছোট টুকরো করে কাটতো এড। সেই অংশগুলো দিয়ে তৈরি করতো জামা এবং আসবাবপত্র। এই খুব সাধারন পটটিতে মানুষের কাটা অংশগুলো রাখতো এড।

কেন এই পাত্রটি অভিশপ্ত তা নিশ্চয় আলাদা করে বলে দেওয়ার কোন দরকার নেই। মজার ব্যাপার হল, এক মহিলা এই পাত্রটি ফুল রাখার কাজে ব্যবহার করেছেন এরপর অনেকদিন। সেখান থেকেই জ্যাক বাগান ২,৮০০ ডলার দিয়ে পাত্রটি কিনে নেন।

Black Orlov Diamond | Naturally Colored

ব্ল্যাক অরলোভ ডায়মন্ড

ব্ল্যাক অরলোভ ডায়মন্ডের অভিশাপ অনেকদিন আগেই কেটে গিয়েছে বলে মনে করা হয়। তবু নিজের অভিশপ্ত অতীতের জন্য এখনো অনেক বেশি মূল্যবান এই হীরে সবার কাছে। শেষ যেবার হীরেটি বিক্রি করা হয় তখন এর দাম ছিল ৩৫২,০০০ ডলার। বর্তমানে এর দাম এক মিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে বলে মনে করা হয়।

ভারত থেকে আসা এই হীরেটি মূলত দেবতা ব্রহ্মার মূর্তির চোখ ছিল বলে মনে করা হয়। এরপর থেকে এর কারণে অনেক মানুষ মারা গেছেন, আত্মহত্যা করেছেন। পরবর্তী সময়ে, হীরেটিকে নতুন করে কাটা হয়। আর তারপরই হীরের অভিশাপ ভেঙ্গে গিয়েছে বলে মনে করা হয়।

The Curse Of The 'Crying Boy Painting' That Haunted People During the 80s

দ্য ক্রাইং বয়

যে বাড়িতেই গিয়েছে এই ছবি, সেটিই আগুনে পুড়ে গিয়েছে- এমন অতীত নিয়েই বর্তমানে টিকে আছে দ্য ক্রাইং বয় ছবিটি। খুব দ্রুত পেইন্টিং ও এর ভূতুড়ে কার্যকলাপের কথা সবখানে ছড়িয়ে যায়। যে বাড়িতে কোন শিশু নেই সেখানেও এই ছবিটি থাকলে সময়ে অসময়ে বাচ্চার কান্নার শব্দ শুনতে পাওয়াটা খুব স্বাভাবিক। বর্তমানে এই একটি ছবির দামই ৫,০০০ ডলার!

ভয় কেবল মানুষকে দূরে ঠেলে না, কাছেও আনে। আর তেমনই কিছু উদাহরণ এই অভিশপ্ত জিনিসগুলো। কী? আপনি কখনো এমন কিছু পেলে কিনবেন?

Related Posts

Leave a Reply