May 20, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

মুছে যাবে বসন্তের দাগও, যদি …

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
গুরুজনেরা বলেন, জীবনে একবার অন্তত প্রত্যেকেরই নাকি পক্স হয়। অনেকেরই গায়ে, মুখে কালো কালো দাগ হয়ে যায়। যা নির্মূল করতে বেশ বেগ পেতে হয়। আজকাল অবশ্য অনেক ওষুধ বেরিয়েছে। আস্তে আস্তে দাগ মিলিয়েও যায়। কিন্তু জানেন কী আপনার ঘরেই এমন অনেক জিনিস আছে, যা পক্সের দাগ সারাতে সাহায্য করে। চট করে দেখে নিন-
১. প্রথমেই তালিকায় আছে মধু। প্রাকৃতিক ময়েশ্চারাইজার রয়েছে মধুতে। আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর পাশাপাশি যে কোনও রকম দাগছোপ তুলতে মধুর জুড়ি নেই। সঙ্গে একটু ওটসও রাখুন। ওটস আর মধুর পেস্ট বানিয়ে পক্সের দাগের উপর লাগান। হাল্কা করে জায়গা ঘষে নিন। ব্যস আধ ঘণ্টা আর ওদিকে তাকাবেন না। আধঘণ্টা পর পানি দিয়ে ধুয়ে নিন।

২. বাড়িতে পাতিলেবু থাকে নিশ্চয়ই। তুলোর মধ্যে অল্প পরিমাণে লেবুর রস নিন। যেখানে পক্সের দাগ রয়েছে লাগিয়ে নিন। ১৫ মিনিট রেখেই ধুয়ে ফেলুন।

৩. ডাবের জলে প্রচুর মিনারেল রয়েছে। সরাসরিই দাগের উপর লাগিয়ে নিন। হাতেনাতে ফল পাবেন।

৪. অ্যালোভেরা জেল। নাম শুনেই আবার দোকানে ছুটবেন না যেন। ওসবে কাজ হবে না। অ্যালোভেরা পাতা কেটে জেল বের করুন। পক্সের দাগে লাগিয়ে হাল্কা ঘষুন। যতক্ষণ না শুকোচ্ছে, থাক। দিনে ২-৩ বার এই জেল লাগান।

৫. বিশুদ্ধ নারকেল তেলও পক্সের দাগ সারাতে বেশ উপকারি। দিনে ৩-৪ বার দাগের উপর লাগান। হাল্কা ম্যাসাজ করে নিন। উপকার পাবেন।

৬. ব্রাউন সুগারও (মাদক ভেবে ভুল করবেন না) কিন্তু এক্ষেত্রে অব্যর্থ। পেঁপে, ব্রাউন সুগার এবং দুধের মিশ্রণ তৈরি করে দাগের উপর লাগান। হালকা টান ধরলে জল দিয়ে ধুয়ে ফেলুন।

Related Posts

Leave a Reply