May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

এভাবে স্ন্যাকস খেলেই ওজন কমবে !

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
মাদের অনেকের মধ্যে ভুল ধারনা আছে, যদি আমরা একবারে বেশি না খেয়ে কিছুক্ষণ অন্তর অন্তর স্ন্যাকস জাতীয় খাবার খাই তাহলে আমাদের ওজন কমবে। কিন্তু এটা আসলে ভুল ধারণা। এই ধণের অভ্যাসের ফলে আমাদের শরীরে অতিরিক্ত ক্যালরি আসে, তবে সে পরিমাণে পুষ্টি পাওয়া যায় না।
কিন্তু এমন কিছু খাবার রয়েছে যা আপনি স্ন্যাকস হিসাবে খেতে পারেন, আর তা খেলে হজমশক্তি বাড়বে। এবং মেদ ঝরাতে সাহায্য করবে। তবে সেক্ষেত্রেও সঠিক পরিমাণে খাবার খাওয়া অত্যন্ত জরুরী।
 তাহলে আসুন দেখে নেওয়া যাক কোন কোন স্ন্যাকসে কমতে পারে আপনার ওজন।
শশা : শশা অতিরিক্ত মেদ ঝরাতে সাহায্য করে। তাই সুযোগ পেলেই শশা খান। শশা স্ন্যাক হিসাবে খেতে পারেন। এতে মেদ ঝরাতে সাহায্য হবে।
ভেজানো আমন্ড : আমন্ডে আলফা-লাইনোলেনিক অ্যাসিড রয়েছে। যা শরীরেরমেদ ঝরাতে সাহায্য করে। ফলে খিদের মুখে ২-৩টি ভেজানো আমন্ড খেয়ে নিন। এতে অনেকক্ষণ পেট ভারি থাকে। হজমশক্তি বাড়ে এবং ওজন কমতে সাহায্য করে।
ডার্ক চকোলেট : মিল্ক চকোলেট আপনার শরীরে মেদ তৈরি করতে পারে। কিন্তু আপনি যদি দিনে ২-৩ টুকরো ডার্ক চকোলেট খেলে তা আপনার ওজন ঝরানোর ক্ষেত্রে সাহায্য করতে পারে।
ডিমসিদ্ধ : অনেকের ভুল ধারনা আছে, ডিম খেলে ওজন বাড়তে পারে। কিন্তু যদি প্রত্যেকদিন ১টি করে ডিম খাওয়া যায় তাহলে তা পুষ্টির পাশাপাশি হাড়কে মজবুত করতেও সাহায্য করে। পাকা পেঁপে পাকা পেঁপে পেট সাফ করে এবং হজমশক্তিকে উন্নত করে। এর ফলে স্ন্যাক হিসাবে পাকা পেঁপে খেতে পারেন। এতেও ওজন ঝরানো অনেকটা সোজা হয়ে যায়।

Related Posts

Leave a Reply