May 13, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular শারীরিক

ওরে বাবা ! শুধুমাত্র লাইক পেতে নিজের চেহারার কি করছে শুনলে শিউরে উঠবেন

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
র্তমান বিশ্বে অন্যতম বিনোদন ও যোগাযোগের মাধ্যম হলো ফেসবুক, আর ফেসবুকের সবচেয়ে আকর্ষনীয় বিষয়টিই হচ্ছে লাইক । যার যতো বেশি লাইক, সে ততো বেশি আলোচিত ।
আর ফেসবুকে লাইক পেতেই উদ্ভট কাণ্ড ঘটাতে শুরু করেছে ভারতের যুবক-যুবতীরা । নিজেদের ছবিতে অনেক অনেক লাইক পেতে হবে বলে তারা ভিন্ন পন্থা অবলম্বন করেছে ।
সম্প্রতি এক সমীক্ষায় দেখা গিয়েছে, ভারতের মেট্রো শহরে ২০ থেকে ৩০ বছরের ছেলে মেয়েদের মধ্যে প্লাস্টিক সার্জারি করে মুখের খুঁত সারানোর প্রবণতা বেড়েছে দারুণভাবে। আর এই খুঁত সরানোর কারণ টা জানেন কি? তেমন কিছুই না, শুধুমাত্র ফেসবুকে লাইক পাওয়ার জন্য।
প্লাস্টিক সার্জারি করা এইসব ছেলেমেয়েদের মধ্যে অনেকেই বলেছেন, ফেসবুকে তাদের ছবিতে সেভাবে লাইক পড়ছে না, তাই এই পন্থা অবলম্বন করতে হচ্ছে।
তবে আপনি শুনলে অবাক হবেন যে, লেজার সার্জারির মাধ্যমে নিজেদের ত্বকের খুঁত সারানো তো আছেই, সঙ্গে পছন্দের থুতনি, ঠোঁট, নাকের খুঁতও সারানো চলছে জোরকদমে। খরচও হচ্ছে পনেরো, বিশ হাজার টাকা। পুরো এই প্রক্রিয়াটার নাম দেওয়া হয়েছে ‘ফেসবুক ফেসলিফট’।
কিন্তু ফেসবুকে নিজের সুন্দর, নিখুঁত ছবি পোস্ট করে কি লাভ? প্লাস্টিক সার্জারি করতে আসা এক যুবতী এই প্রশ্নের উত্তরে বলেন, ‘ফেসবুকে তোমার সৌন্দর্য্য না দেখালে, তোমার সামাজিক যোগাযোগ বাড়বে না। তাছাড়া সুন্দর ছবি পোস্ট করা মানে অনেক অনেক সুন্দর পাত্রর কাছ থেকে বিয়ের প্রস্তাব পাওয়া।’
কি অদ্ভুত এই দুনিয়া, আর কি অদ্ভুত তার প্রশ্নোত্তর !

Related Posts

Leave a Reply