May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

নিখোঁজ মন্ত্রীদের অনাস্থা ভোটে হ্যাঁ বলে পাক সুপ্রিম কোর্ট নাড়িয়ে দিল ইমরানের কুরসী  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

নাস্থা ভোটের বাকি আর কয়েক দিন। বিরোধী তো বটেই ইমরানের দলের সদস্যরাও প্রধানমন্ত্রীর পদ থেকে তাঁকে ছেঁটে ফেলতে চান। এদিকে ইমরান খানকে জোর ধাক্কা পাক সুপ্রিম কোর্টের। সুপ্রিম কোর্টের চিফ জাস্টিস রায় দিয়েছেন, ইমরানের দলের নিখোঁজ ৫০ মন্ত্রীও অনাস্থা ভোট ভোট দিতে পারেন, আর এতেই ইমরানের কুরসীর শেষ পায়াও ভেঙে পড়ল বলে বিশেষজ্ঞদের মত।

প্রধানমন্ত্রিত্ব থাকবে কি না এই দোলাচলের মধ্যে রবিবার পাক রাজধানী ইসলামাবাদে সমাবেশের ডাক দিলেন ইমরান। তেহরিক-ই-ইনসাফ সেনেটর ফয়জল জাভেদ খান জানিয়েছেন রবিবার বিকেল চারটের সময় ইসলামাবাদের প্যারেড অ্যাভিনিউয়ে একটি জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ইমরান। টুইটারে এই সমাবেশকে ‘ঐতিহাসিক’ বলে বর্ণনা করেছেন তিনি।

পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, সমাবেশের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। ইমরানের নিরাপত্তা আঁটোসাটো করেছে পুলিশ। পাক রাজধানীর একাধিক রাস্তা বন্ধ থাকছে। বেশ কয়েকটি রাস্তায় বাস চলাচল সম্পূর্ণ বন্ধ থাকছে।

বেশ কিছু পাক সংবাদমাধ্যমের অনুমান, জনসভায় বেশ কিছু প্রশাসনিক সিদ্ধান্তের ঘোষণা করতে পারেন ইমরান। গত ৮ মার্চ ইমরানের বিরুদ্ধে অনাস্থা আনে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। তাদের দাবি, পার্লামেন্টের বেশির ভাগ সদস্যই ইমরানের বিপক্ষে ভোট দেবেন।

বিতর্ক আরও বেড়েছে পাকিস্তানরে প্রধানমন্ত্রীর অফিসের অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে ‘প্রধানমন্ত্রী’ শব্দ বাদ দেওয়ায়। উধাও হয়েছে চ্যানেলের ভেরিফায়েড টিক চিহ্নও।

ইউটিউবের নিয়ম অনুযায়ী, যে সব ইউটিউব চ্যানেল ভেরিফায়েড সেগুলোর নামের পাশে নীল টিক চিহ্ন থাকে। তবে চ্যানেলের নাম পরিবর্তন করলে সেটির ভেরিফায়েড টিক পরিবর্তন করা হয়।

Related Posts

Leave a Reply