May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ইউক্রেনে শান্তি চাওয়ায় রুশ ধনকুবের আব্রামোভিচকে পয়জন অ্যাটাক ?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

রাশিয়ার ধনকুবের রোমানো আব্রামোভিচ বিষ প্রয়োগের শিকার হয়ে থাকতে পারেন। এ মাসের গোড়ার দিকে কিয়েভে এক আলোচনায় অংশ নেওয়ার সময় এর শিকার হয়ে থাকতে পারেন তিনি।

আব্রামোভিচ সম্ভাব্য বিষ প্রয়োগের পর অনেকটাই সেরে উঠেছেন। তবে এখনো তিনি ত্বক উঠে যাওয়া, চোখ লাল হওয়া, চোখ দিয়ে অনবরত পানি পড়া ইত্যাদি সমস্যায় ভুগছেন বলে এই রুশ ধনকুবেরের সঙ্গে ঘনিষ্ঠ সূত্র জানায়।

আমেরিকার প্রভাবশালী সংবাদপত্র ওয়াল স্ট্রিট জার্নালের খবরে এ কথা বলা হয়েছে। রোমানো আব্রামোভিচ পশ্চিমা নিষেধাজ্ঞার আওতায় পড়া অন্যতম রুশ ধনকুবের।

ব্রিটেনের চেলসি ফুটবল ক্লাবের সাবেক মালিক আব্রামোভিচ ও ইউক্রেনের দুইজন শান্তি আলোচক ৩ মার্চ সন্ধ্যায় কিয়েভে বৈঠক করেন। অনুসন্ধানী খবরের ওয়েবসাইট বেলিংক্যাটের খবরে বলা হয়েছে, এর পর থেকে তাদের তিনজনের শরীরেই নার্ভ এজেন্ট প্রয়োগের লক্ষণ দেখা যায়। তারা বৈঠককালে চকোলেট ও পানি ছাড়া কিছুই খাননি। বৈঠকের পর সারা রাত তাদের ত্বকের প্রদাহ, চোখ জ্বলা ও চোখের পেছনে তীব্র ব্যথা হয়।

তবে ওয়াল স্ট্রিট জার্নালের সংশ্লিষ্ট প্রতিবেদক আব্রামোভিচের বিষপ্রয়োগের লক্ষণকে ‘মৃদু’ বলে আখ্যায়িত করেছেন।

খোদ ইউক্রেনের মধ্যে এটি কিভাবে ঘটল তা নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে। অনেকে রুশ সামরিক গোয়েন্দা বাহিনী জিআরইউকে এ জন্য সন্দেহ করছেন। কারণ অতীতেও রাশিয়ার গোয়েন্দাদের বিরুদ্ধে বিরোধী রাজনীতিকদের বিষ প্রয়োগের অভিযোগ উঠেছে।

Related Posts

Leave a Reply