May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

তালেবানের এক ধমকেই পাকিস্তানের প্রাণ ওষ্ঠাগত 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
নিবারই পাকিস্তানের চালানো হামলার নিন্দা করেছিল আফগানিস্তানের তালেবান সরকার, সাথে দিয়েছিল কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারী। বলেছিল পাকিস্তানের উচিত আফগানিস্তানের সার্বভৌমত্বের প্রতি সম্মান জানানো।

রবিবার তালেবানের কথার প্রতিক্রিয়া জানিয়েছে পাকিস্তানেরর পররাষ্ট্র মন্ত্রণালয়। ইসলামাবাদ আফগানিস্তানের ভূখণ্ড ব্যবহার করে পাকিস্তানে জঙ্গি হামলা চালানোর তীব্র নিন্দা জানিয়েছে। আফগান সরকারের কাছে ‘দুই ভ্রাতৃপ্রতীম’ দেশের শান্তি রক্ষায় এই হামলা প্রতিরোধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বানও জানিয়েছে পাকিস্তান।

একই বিবৃতি পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ইসলামাবাদ সবসময় আফগানিস্তানের সার্বভৌমত্ব, স্বাধীনতা ও ভূখণ্ডিক মর্যাদার প্রতি শ্রদ্ধাশীল।

গতকাল শনিবার পাকিস্তানের রকেট হামলায় আফগানিস্তানের পাঁচ শিশু ও এক নারী নিহত হয়েছে বলে দাবি করেছিল দেশটির তালেবান সরকার। এই ঘটনায় ইসলামাবাদকে কড়া হুঁশিয়ারী দিয়েছে কাবুল।

তালেবান সরকারের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেন, ‘ইসলামিক আমিরাত আফগানিস্তান পাকিস্তানের ভূখণ্ড থেকে চালানো এই হামলা ও আক্রমণের তীব্র নিন্দা জানাচ্ছে। এটা নিষ্ঠুর ঘটনা। এই ঘটনা আফগানিস্তান ও পাকিস্তানের মধ্যে শত্রুতার পথ খুলে দেবে। এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে আমরা সবধরনের ব্যবস্থা নেব। আমাদের সার্বভৌমত্বকে সম্মান জানানোর আহ্বান জানাচ্ছি।’

এই তালেবান মুখপাত্র আরও বলেন, ‘পাকিস্তানের জানা উচিত, যুদ্ধ শুরু হলে তা কারও জন্য সুফল বয়ে আনবে না। এটা এই অঞ্চলে অস্থিতিশীলতার কারণ হবে।’

Related Posts

Leave a Reply