May 11, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

জ্ঞানবাপীর পর মথুরার শাহী ঈদগা মসজিদেও,  ফেরত চাইতে আদালতে  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বারাণসীর নিম্ন আদালত এবং সুপ্রিম কোর্টে জ্ঞানবাপী মসজিদ এবং শৃঙ্গারগৌরী মন্দির মামলার শুনানি শুরু চলেছে আর তারই মধ্যে ওই মামলাকে হাতিয়ার করে মথুরায় শ্রীকৃষ্ণ জন্মভূমি এবং শাহী ঈদগা মসজিদ নিয়ে অনুরূপ মামলা দায়ের হয়েছে। সেখানে মামলাকারীর বক্তব্য, শাহী ঈদগা মসজিদে হিন্দু মন্দিরের নিদর্শন রয়েছে। সেই অংশ হিন্দুদের ফিরিয়ে দিক আদালত। বারাণসীর আদালতের মতো মথুরার ক্ষেত্রেও আদালত ভিডিও সমীক্ষার নির্দেশ দিক।

মথুরার শ্রীকৃষ্ণ জন্মস্থান হিসাবে পরিচিত অংশেই শাহী ঈদগা মসজিদ দাঁড়িয়ে আছে এমন দাবি করে মসজিদ সরিয়ে নেওয়ার নির্দেশ দিতে মথুরার আদালতে একগুচ্ছ মামলা আগেই দায়ের হয়েছে। সম্প্রতি এলাহাবাদ হাইকোর্ট এক নির্দেশে নিম্ন আদালতকে বলছে মাস চারেকের মধ্যে সেই মামলাগুলির নিষ্পত্তি করে দিতে। এরই মধ্যে যুক্ত হয়েছে নতুন মামলা।

গত ১৩ মে দায়ের হওয়া মামলাটি করেছেন নারায়ণী সেনা নামের একটি সংগঠনের জাতীয় সভাপতি মণীশ যাদব। তাঁর বক্তব্য, শাহী ইদগা মসজিদের ভিতরে হিন্দু মন্দিরের বহু নিদর্শন রয়েছে। সেগুলি নষ্ট করে ফেলার আগে ভিডিও সমীক্ষা করা প্রয়োজন। যাদব বলছেন, ‘আশা করছি ১ জুলাই মামলাটি উঠবে।’ প্রসঙ্গত, মণীশ যাদব শ্রীকৃষ্ণ জন্মভূমি পুনরুদ্ধার সংক্রান্ত একটি মামলারও মূল আবেদনকারী।  

Related Posts

Leave a Reply