May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular সফর

ভ্রমণের অবশ্য দরকারী ডিভাইস

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

জকাল বেড়াতে গেলেই পোশাক বা খাওয়া দাওয়া থেকে দরকারি হয়ে দাঁড়িয়েছে ক্যামেরা, মোবাইল ইত্যাদি। আপনি সাথে করে যতই মোবাইল, ক্যামেরা ইত্যাদি নিয়ে যান না কেনো এগুলো বাঁচিয়ে রাখার একমাত্র উপায় কিন্তু চার্জ। আর সব জায়গায় আপনি বিদ্যুৎ পাবেন তার কোনো গ্যারান্টি নেই। তাই যেখানেই যান, আপনার ফুল ডিবাইসের ব্যাবস্থা কিন্তু আপনাকেই সাথে নিয়ে যেতে হবে।

মোবাইল ফোন ছাড়া বর্তমানে জীবন কল্পনা করা যায় না তাই শহর থেকে দূরে গেলেও সবার সঙ্গে যোগাযোগ রাখতে মোবাইল ফোন নিয়ে নিন। রওনা দেবার আগে পুরো চার্জ দিয়ে নিন। সাথে করে ফোনের চার্জার নিতে ভুলবেন না।

আপনার বেড়ানোর সুন্দর স্মৃতিগুলো ধরে রাখার জন্যে চেষ্টা করবেন একটা ভালো ক্যামেরা সাথে নিতে। আর তার সাথে অবশ্যই খেয়াল রাখবেন যেন ক্যামেরার ব্যাটারির চার্জ ফুল থাকে। সাথে করে নিতে পারেন এক্সট্রা ব্যাটারি।

বেড়াতে যাওয়ার পূর্বে দেখে নিন আপনার প্রয়োজনীয় ডিভাইসগুলো সাথে নেওয়া হয়েছে কিনা। আপনার প্রয়োজনীয় জিনিসপত্রের চেকলিস্টের সাথে মিলিয়ে নিন।

সাথে রাখতে পারেন একটি টর্চ লাইট ও এক্সট্র ব্যাটারি, যেকোনো সময় দরকার হতে পারে আপনার জন্যে।

আজকাল স্মার্টফোনের সবচেয়ে বড় সমস্যা চার্জ শেষ হয়ে যাওয়া, তাই সাথে করে একটি পাওয়ার ব্যাংক নিয়ে গেলে আপনার অনেক কাজে লাগবে।

সময় আর সুযোগ পেলেই ডিভাইসগুলো ফুলচার্জ করে নিতে ভুলবেন না।

যদি পাহাড়, সমুদ্র কিংবা হাওড়ে যান তাহলে সাথে রাখতে পারেন বাইনোকুলার।

সম্ভব হলে সাথে একটি থ্রি পিন ফ্লাগ ও কনভার্টার নিয়ে নিতে পারেন।

যদি লম্বা টুরে কোথাও যেতে চান তাহলে আজকাল সোলার চার্জার পাওয়া যায় সেগুলো সাথে রাখলে বুদ্ধিমানের কাজ করবেন। কোথাও বিদ্যুৎ না থাকলেও আপনার কাজ ভালো মতো চলে যাবে।

Related Posts

Leave a Reply