May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

বঙ্গ: আমির-কাণ্ড দেড় বছর না দেখে ক্লোজ এসআইকে

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

গার্ডেনরিচের প্রতারক ব্যবসায়ী আমির খানকে গতকালই উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গ্রেফতার করেছিল পুলিশ। জানা গেছে, তার বিরুদ্ধে দেড় বছর আগেই পার্ক স্ট্রিট থানায় অভিযোগ জমা পড়েছিল। কিন্তু কোনও ব্যবস্থা নেওয়া হয়নি এতদিনেও। সেই ঘটনার জেরে কর্তব্যে গাফিলতির অভিযোগে এবার ক্লোজ করা হল পার্ক স্ট্রিট থানার এসআইকে।

কিছুদিন আগেই ৩২ বছর বয়সি ব্যবসায়ী আমির খানের গার্ডেনরিচের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। সেই সময় যদিও বাড়িতে ছিল না আমির। তার ঘরের খাটের তলা থেকে নগদ ১৭ কোটি টাকা উদ্ধার করেছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। এই ঘটনার পর থেকেই বেপাত্তা ছিল আমির। তার বিরুদ্ধে মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে লোককে ঠকিয়ে বিপুল টাকা হাতানোর অভিযোগ উঠেছিল।

জানা গেছে, ই-নাগেটস নামে মোবাইল অ্যাপ তৈরি করেছিল অভিযুক্ত। শুরুতে ইউজারদের বা গেমিং অ্যাপ ব্যবহারকারীদের রিওয়ার্ড পয়েন্ট হিসাবে কমিশন দিত ই-নাগেটস। অ্যাপের মাধ্যমে বলা হত যে ওই রিওয়ার্ড ওয়ালেটে জমা হচ্ছে। তার পর ওয়ালেট থেকে তা সহজেই তোলা যাবে। এটা আসলে ছিল ফাঁদ। বড় কমিশনের লোভে আরও বেশি টাকার কেনাকাটা শুরু করেন এই গেমিং অ্যাপ থেকে। এভাবে প্রচুর লোকের থেকে টাকা আদায় করেছিল আমির। তার পর হঠাৎ ওই গেমিং অ্যাপ বন্ধ করে দেয়। তখন অ্যাপে বলা হয় যে সিস্টেম আপগ্রেড করা হচ্ছে। কিন্তু সেই অছিলায় সার্ভার থেকে সব ডেটা মুছে দেওয়া হয়। তদন্তকারীরা জানিয়েছেন, প্রচুর ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে আমিরের। সেখানে কোটি কোটি টাকা জমা ছিল। প্রায় দেড়শো কোটির প্রতারণা করেছিল গার্ডেনরিচের আমির খান।  

Related Posts

Leave a Reply