May 10, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

অজানা জোরের প্রকোপ বান্দুড়িয়ায়, মৃত্যু কিশোরীর

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
১৩ বছরের সাবিনা খাতুন জ্বরে আক্রান্ত হয়ে মারা গেল । বসিরহাটের বাদুড়িয়া ব্লকের বাগজোলা গ্রাম পঞ্চায়েতের হায়দারপুর গ্রামের ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে। একই সঙ্গে বিক্ষোভ, প্রতিবাদ ঘনিয়েছে, এলাকায় ছড়িয়ে পড়ছে ডেঙ্গি। সরকারি ভাবে তা স্বীকার করা হচ্ছে না বলে অভিযোগ। এমনকি সাবিনার ডেথ সার্টিফিকেটেও লেখা রয়েছে, ‘অজানা জ্বর’ বলে।

স্থানীয় সূত্রের খবর, সাবিনা দীর্ঘদিন জ্বরে আক্রান্ত বাড়িতে ছিল। শারীরিকভাবে অসুস্থ ও দুর্বলতার জন্যই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে রুদ্রপুর ব্লক হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। তারপর তাকে পাঠানো হয় বারাসত জেলা হাসপাতাল। সেখানেও স্বাস্থ্যের অবনতি হলে, আরজি করে নিয়ে গেলে শেষমেশ তার মৃত্যু হয়।

পরিবারের দাবি, তাদের মেয়ে ডেঙ্গিতে আক্রান্ত হয়েই মারা গেছে। কিন্তু ডেথ সার্টিফিকেটে লেখা হয়েছে, অজানা জ্বরের জেরে কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে তার। সরকার তথ্য গোপন করতেই এমনটা লিখেছে বলে অভিযোগ।

তবে এটি বিচ্ছিন্ন জ্বরের ঘটনা নয়, বাদুড়িয়ার হায়দারপুর গ্রামে একই উপসর্গ নিয়ে জ্বরে আক্রান্ত হয়েছেন আরও অনেকে। এর মধ্যে ওই নাবালিকার মৃত্যুতে শোক এবং আতঙ্ক দুইই ছেয়ে গিয়েছে এলাকায়।

বাদুড়িয়ার বিডিও সুপর্না বিশ্বাস ইতিমধ্যেই গ্রামে মেডিক্যাল টিমের ব্যবস্থা করেছেন। জানা গেছে, যেসব রোগী জ্বরে আক্রান্ত হয়েছেন, তাঁদের রক্তের নমুনা ও লালা রস নিয়ে কলকাতা ট্রপিক্যালে পাঠানো হচ্ছে। নতুন করে আর যাতে কারও জ্বর না হয়, সেদিকে খেয়াল রাখা হচ্ছে। আতঙ্কিত না হওয়ার কথাও প্রচার করছেন স্বাস্থ্য কর্মীরা।

Related Posts

Leave a Reply