May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ঝমাঝম বৃষ্টিতে ভাসবে কালীপুজোও, আসবে হালকা শীতের আমেজ

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
বাংলা থেকে বর্ষা বিদায় নিয়েছে আগেই। তবে নিম্নচাপের কারণে কালীপুজোয় বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর। এখন দু-তিনদিন আবহাওয়া ভাল এবং রৌদ্রোজ্জ্বল থাকলেও রবিবার থেকেই এই অবস্থার পরিবর্তন ঘটতে পারে। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। তাই রবিবার থেকেই আবহাওয়া দফতর মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে।

ইতিমধ্যেই জেলাগুলিতে ভোরের দিকে শীতের শুরুর হালকা আমেজ চোখে পড়ছে। সকালের দিকে শিরশির করে ঠান্ডা হাওয়া বইছে। তবে নিম্নচাপের জন্য সেই আমেজে আগামী সপ্তাহের শুরুতে খানিক তাল কাটতে পারে। শনিবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই উত্তর এবং দক্ষিণবঙ্গে। বৃষ্টি হবে কালীপুজোর দিন অর্থাৎ সোমবার। এমনকি মঙ্গলবারও দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে। এর পাশাপাশি উপকূলের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইতে পারার সম্ভাবনা রয়েছে।

কলকাতাতেও আবহাওয়া একইরকম থাকবে বলে জানা গেছে। বৃষ্টিতে কলকাতার পুজোও মাটি হতে পারে বলে জানাচ্ছেন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তারা। আজ, বৃহস্পতিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল যা ছিল ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। এদিন বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ। বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

Related Posts

Leave a Reply