May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

১৫০ জনের মৃত্যুতে মুছে গেল হ্যালোইনের আনন্দ, দক্ষিণ কোরিয়ায় মর্মান্তিক দুর্ঘটনা

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

হ্যালোইনের পার্টি চলছিল। মজার মজার পোশাকে ভূত সেজে আনন্দে মজেছিলেন লোকজন। কিন্তু সেই আনন্দের আবহ মুহূর্ত বদলে গেল বিষাদে। পার্টির মধ্যে পদপিষ্ট হয়ে মৃত্যু হল অন্তত ১৫০ জনের। আহত হয়েছেন অন্ততপক্ষে ২০০ জন। তাঁদের মধ্যে অনেকেরই অবস্থা সঙ্কটজনক। এখনও পর্যন্ত খোঁজ মিলছে না প্রায় ৩৫০ জনের।

মর্মান্তিক ঘটনাটি ঘটেছে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিওলের ইটেঅন এলাকায়। ভারতীয় সময় অনুযায়ী শনিবার গভীর রাতে ঘটেছে এই ঘটনা। মৃতদের মধ্যে রয়েছেন ১৯ জন বিদেশি নাগরিক। সিওলের ইটেঅন এলাকাটি নাইট লাইফের জন্য বিশেষ প্রসিদ্ধ। মধ্যরাতেও এই এলাকায় উদ্দাম পার্টি চলে, খোলা থাকে সমস্ত হোটেল রেস্তোরাঁ। অন্যান্য দেশ থেকেও মানুষজন হাজির হন তার সাক্ষী হতে।

শনিবার গভীর রাতে সেখানে চলছিল হ্যালোইনের পার্টি। বিচিত্র ভৌতিক সাজ পোশাক করে দেশ-বিদেশের নাগরিকরা হাজির হয়েছিলেন ওই এলাকায়। গত দু’বছর করোনা অতিমহামারীর কারণে বন্ধ ছিল এই উৎসব। ফলে এই বছর বাঁধনছাড়া উল্লাস চলছিল। স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই বছর সেখানে লক্ষাধিক মানুষের ভিড় হয়েছিল, যা সামাল দিতে হিমশিম খাচ্ছিল পুলিশ। এদিন মধ্যরাতে আচমকাই সরু গলিগুলির মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। সেখানেই মানুষের পায়ের চাপে পিষ্ট হয়ে মৃত্যু হয় ১৫১ জনের। আহত হয়েছেন ২০০ জন, যাঁদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক।

পুলিশের অনুমান, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। ইতিমধ্যেই থানায় ৩৫০টি নিখোঁজ ডায়েরি জমা পড়েছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকার্য চালাচ্ছে দমকল, বিপর্যয় মোকাবিলা বাহিনী ও পুলিশকর্মীরা।

Related Posts

Leave a Reply