May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

আজ যা যা ঘটতে পাড়ে আর্জেন্টিনার সঙ্গে !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ 

খনো পর্যন্ত ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ সি’র শীর্ষ স্থানে রয়েছে পোল্যান্ড, একটি ড্র এবং একটি জয় পেয়েছে রবার্ট লেওয়ান্ডভস্কির দল। দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে লিওনেল মেসির আর্জেন্টিনা রয়েছে দুই নম্বরে। তিন এবং চার নম্বরে রয়েছে সৌদি আরব এবং মেক্সিকো। আজ চারটি দলের সামনেই রাস্তা খোলা থাকছে পরের রাউন্ডে যাওয়ার।

পোল্যান্ডের বিরুদ্ধে জিতে গেলে ৬ পয়েন্ট নিয়ে সহজেই দ্বিতীয় রাউন্ডে পৌঁছে যাবে আর্জেন্টিনা। অন্যদিকে সৌদি আরব যদি মেক্সিকোকে হারিয়েও দেয়, অন্তত তিন থেকে চার গোলের ব্যবধানে জিততে হবে তাদের।সেক্ষেত্রেও আর্জেন্টিনা পরের রাউন্ডে যাবে কিন্তু গ্রুপ চ্যাম্পিয়ন হবে সৌদি আরব। প্রসঙ্গত আর্জেন্টিনা গ্রূপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে উঠতে চাইবে, কারণ গ্রুপ রানার আপ হলে আর্জেন্টিনার সম্ভাব্য প্রতিপক্ষ হবে ফ্রান্স। যাদের কাছে রাশিয়া বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে ৪-৩ গোলে হেরে বিদায় নেওয়ার আতঙ্ক স্বাভাবিক ভাবেই তাড়া করে বেড়াবে আর্জেন্টিনাকে।

আর্জেন্টিনা যদি পোল্যান্ডের সঙ্গে ড্র করে, সেক্ষত্রে রানারআপ হয়েই দ্বিতীয় রাউন্ডে উঠতে হবে আর্জেন্টিনাকে। তখন পোল্যান্ডের পয়েন্ট হবে পাঁচ, আর্জেন্টিনার চার। সৌদি আরব এবং মেক্সিকোর ম্যাচে সৌদি আরবের জয় আর্জেন্টিনাকে টুর্নামেন্ট থেকে ছিটকে দেবে। সৌদি আরব ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডে চলে যাবে। অন্যদিকে মেক্সিকো জিতে গেলে আর্জেন্টিনার সাথে গোল পার্থক্যের দিকে তাকাতে হবে তাদের।

মেক্সিকো যদি সৌদি আরবের বিরুদ্ধে তিন বা তার বেশি গোলের ব্যবধানে জয় পায় সেক্ষেত্রে আর্জেন্টিনা বাদ পড়বে ও মেক্সিকো যাবে দ্বিতীয় রাউন্ডে। মেক্সিকো ও সৌদি আরবের ম্যাচ ড্র হলে আর্জেন্টিনা গোল ব্যবধানে এগিয়ে দ্বিতীয় রাউন্ডে চলে যাবে। সব হিসেবের শেষে মাথায় রাখতে হবে একটাই কথা- আজ আর্জেন্টিনা হারলেই বাদ। প্রসঙ্গত ২০০২ সালে জাপান- দক্ষিণ কোরিয়া বিশ্বকাপে গ্রুপ পর্বেই বাদ পড়েছিল আর্জেন্টিনা।

Related Posts

Leave a Reply