May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

ক্ষতিকর নয়, ওষুধের মতোও কাজ করে রাম! জানুন এর উপকারিতা

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
পনি নিশ্চয়ই শুনেছেন যে অ্যালকোহল পান করা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। তাই আমরা অনেকেই অ্যালকোহল থেকে দূরে থাকি। বিশেষজ্ঞদের মতে, কোনও কোনও অ্যালকোহল কিন্তু স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক নয়। তবে তা পান করার ক্ষেত্রে কিছু সীমাবদ্ধতাও রয়েছে। কারণ, অতিরিক্ত যেকোনও কিছুই ক্ষতিকারক।
রেড ওয়াইন বা অন্যান্য অ্যালকোহল এর মতোই রাম খাওয়ার উপকারিতা আপনি বিশ্বাস করতে পারবেন না। রাম কেবল অ্যালকোহল হিসেবে নয়, ওষুধ হিসেবেও কাজ করে। তাই আজ আমরা আপনাকে রাম খাওয়ার উপকারিতা সম্পর্কে বলব। চলুন তবে দেখে নিন ঔষধ হিসেবে ব্যবহৃত এই রাম- এর সুবিধাগুলি সম্পর্কে। প্রথমেই জেনে নেওয়া যাক রাম কী এবং কীভাবে তৈরি হয়। রাম কী? আখের রস থেকে রাম তৈরি হয়। এটি একটি ক্যারিবিয়ান অ্যালকোহল। রামের স্বাদ মিষ্টি এবং কিছুটা তেতো। এটি পুরনো হয়ে গেলে হালকা বাদামি এবং কালো রংয়ের হয়ে যায়।
উপকারিতা 
১) মাথা ব্যথা থেকে মুক্তি দেয় রাম পান করলে মাথার ব্যথা থেকে স্বস্তি পাওয়া যায়। রাম শরীরের ব্যথা এবং হাড়ের জয়েন্টের ব্যথাও উল্লেখযোগ্যভাবে হ্রাস করে। Heart Health: আপনার হার্ট সুস্থ আছে তো? এই লক্ষণগুলিকে ভুলেও উপেক্ষা নয়!
২) সর্দি ও কাশিতে উপকারি আপনার যদি সর্দি বা কাশি হয় তবে রাম পান করলে স্বস্তি পেতে পারেন। ঘুমোতে যাওয়ার আগে গরম জলে রাম মিশিয়ে পান করুন,সকালের মধ্যে আপনি সর্দি বা কাশি থেকে অনেকটাই মুক্তি পাবেন।
৩) শরীরের উষ্ণতা বাড়ায় রাম পান করলে শরীরের উষ্ণতা বাড়ে। যদি কোনও ব্যক্তি বেশি ঠান্ডা অনুভব করেন তবে তার রাম খাওয়া প্রয়োজন। তাই শীতকালে বেশিরভাগ মানুষই বাইরের তাপমাত্রার সঙ্গে শরীরের তাপমাত্রার ভারসাম্যতা বজায় রাখতে রাম পান করেন।
৪) ভালো ঘুম হয় বিশেষজ্ঞদের মতে, রাম পান করলে ভালো ঘুম হয়। এটি পান করলেই গভীর ঘুম এনে দেয়। ভালো ঘুমের ফলে সকালে উঠে সতেজ অনুভূতি হয়।
৫) হার্টের জন্য উপকারি আপনি শুনলে অবাক হবেন, হার্টের জন্য অত্যন্ত উপকারি রাম। এটি আপনার শিরাগুলোর ব্লকেজ সারিয়ে দেয় অর্থাৎ রাম আপনার হার্ট অ্যাটাকের সমস্যা থেকে আপনাকে দূরে রাখে। এছাড়াও এটি আপনার দেহে এইচডিএল (HDL) -এর পরিমাণ বাড়িয়ে তোলে, যা আপনার হার্টকে সুস্থ রাখতে অত্যন্ত প্রয়োজনীয়।

Related Posts

Leave a Reply