May 11, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

পিনারাইয়ের বিপদ ঘন্টা বাজিয়ে ইডির জেরা পিএস’ রবীন্দ্রনকে

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বিদেশি মুদ্রা লেনদেনে অনিয়মের মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট জেরা করছে কেরলের সিপিএম মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের প্রাইভেট সেক্রেটারি সিএম রবীন্দ্রনকে। রাজ্য সরকারের কল্যাণ প্রকল্প লাইফ মিশনের জন্য পাওয়া বিদেশি অনুদানের অর্থ নয়ছয় এবং বেআইনি লেনদেনের অভিযোগে তদন্ত চালাচ্ছে ওই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। মঙ্গলবার সকাল থেকে তাঁকে জেরা চালাচ্ছে ইডি।

মুখ্যমন্ত্রী পিনারাইয়ের আস্থাভাজন হিসাবে পরিচিত এই রবীন্দ্রনের নাম সোনা পাচার মামলাতেও আছে। তিরুবনন্তপুরমের সৌদি দূতাবাসের সঙ্গে বোঝাপড়ার ভিত্তিতে সোনা পাচারের মামলায় মূল অভিযুক্ত স্বপ্না সুরেশের সঙ্গে মুখ্যমন্ত্রীর অফিসের ঘনিষ্ঠ যোগাযোগের প্রমাণ পেয়ে সিবিআই এবং ইডি নতুন করে সক্রিয় হয়ে উঠেছে। অভিযুক্ত স্বপ্না সোনা পাচার মামলায় মুখ্যমন্ত্রীর অফিসের পদস্থ আমলাদের যুক্ত থাকার কথা প্রকাশ্যে জানিয়েছিলেন।

মিথ্যা অভিযোগের মামলায় তখন তাঁকে বেশ কিছুদিন পুলিশ হেফাজতে থাকতে হয়। সম্প্রতি সিবিআই বেশ কিছু হোয়াটসঅ্যাপ চ্যাট উদ্ধার করেছে। তাতে জানা গিয়েছে রবীন্দ্রনের সঙ্গেই নিয়মিত যোগাযোগ ছিল স্বপ্না সুরেশের। প্রসঙ্গত, লাইফ লাইন মিশন প্রকল্পে অনিয়মের মামলায় আগেই মুখ্যমন্ত্রী পিনারাইয়ের এক প্রাক্তন সচিব এম শিবশঙ্করকে গ্রেফতার করেছে সিবিআই।

সব মিলিয়ে কেরলের রাজনীতি ক্রমে তপ্ত হয়ে উঠছে মুখ্যমন্ত্রীর অফিসের দু-দুটি অনিয়মের ঘটনায় যুক্ত থাকার অভিযোগ সামনে আসার পর। তৎপর রাজ্যপাল আরিফ মহম্মদ খানও। রাজ্যের রাজনৈতিক মহলের মতে, ইডি, সিবিআই যে অফিসারদের মূল অভিযুক্ত হিসাবে চিহ্নিত করেছে তারা প্রশাসনিক মহলে মুখ্যমন্ত্রীর অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত। ফলে পিনারাইকে যে কোনও দিন জিজ্ঞাসাবাদের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Related Posts

Leave a Reply