May 9, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

অধরা অমৃতপালকে ধরতে অস্ত্র আইনে নয়া মামলা

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
খনও পলাতক খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহ। তার বিরুদ্ধে এ বার অস্ত্র আইনে নতুন মামলা রুজু করল  পাঞ্জাব  পুলিশ। চারদিন ধরে পালিয়ে বেড়াচ্ছেন অমৃতপাল। নতুন করে যে মামলা দায়ের হয়েছে তাতে  অমৃতপালের ৭ ঘনিষ্ঠ সহযোগীর নামও রয়েছে বলে পুলিশের একটি সূত্রের খবর। নতুন এই মামলার পর তদন্তের ভার যেতে পারে এনআইএর হাতে।
যদিও এখনও পর্যন্ত অমৃতপালকে গ্রেফতার করতে পারেনি পাঞ্জাব পুলিশ। সূত্রের খবর, শনিবার অমৃতপাল বাইকে চড়ে পুলিশের চোখের সামনে থেকেই পালিয়ে যান। তবে অমৃতপালের সংগঠন ‘ওয়ারিস  পাঞ্জাব  দে’র   দাবি, আটক করে গোপন স্থানে তাদের নেতাকে নিয়ে গিয়েছে পুলিশ।
পাঞ্জাবে  পুলিশি অভিযানে শনিবার থেকে এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৭৮ জনকে। তার মধ্যে ‘ওয়ারিস  পাঞ্জাব  দে’ সংগঠনের চার নেতাকে বায়ুসেনার বিমানে অসমের ডিব্রুগড়ে নিয়ে যাওয়া হয়। দেশের অন্যতম উচ্চ-নিরাপত্তার ডিব্রুগড় কেন্দ্রীয় কারাগারে তাঁদের রাখা হয়েছে বলে জানা গিয়েছে। শনিবার সকালে পাঞ্জাবের মোগা এলাকা থেকে অমৃতপালের সংগঠনের ছ’জন নেতাকে আটক করে পুলিশ। তার পরেই খলিস্তানপন্থী নেতাকে ধরতে তৎপরতা শুরু হয়। পুলিশ সূত্রে খবর, বার বার পোশাক আর গাড়ি বদলে ফস্কে যাচ্ছেন অমৃতপাল। জলন্ধরে তাঁর ছেড়ে যাওয়া তেমন গাড়ি থেকে অস্ত্র উদ্ধারও হয়েছে। পুলিশের একাংশের বক্তব্য, অভিযানের সময় কয়েক কদম এগিয়ে থাকছেন অমৃতপাল। পুলিশ দাবি করেছে ,অমৃতপালকে জলন্ধরের শাহকোট এলাকার মেহতপুর গ্রামে ঘিরে ফেলা হয়েছিল। কিন্তু ‘ওয়ারিস পঞ্জাব দে’-র প্রধানের সঙ্গে আগ্নেয়াস্ত্রধারী দেহরক্ষীরা রয়েছেন। রক্তপাত এবং প্রাণহানির ঝুঁকি এড়াতে তাই গ্রামে ঢোকার ক্ষেত্রে সাবধানতা বজায় রাখা হয় । সে সুযোগে পালিয়ে গিয়েছেন তিনি।

Related Posts

Leave a Reply