May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এদের ১৫ দিনেই জেলে ফিরতে হবে জানাল সুপ্রিম কোর্ট

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

কোভিড আবহে শর্তসাপেক্ষে মুক্তি পাওয়া আসামি এবং বিচারাধীন বন্দিদের জেলে ফিরতে ১৫ দিনের সময় বেঁধে দিল সুপ্রিম কোর্ট। শুক্রবার দেশের শীর্ষ আদালতের তরফে এই নির্দেশ দেওয়া হয়েছে।

কোভিড আবহে ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত রাখতে দেশের জেলগুলি থেকে অনেক দোষী সাব্যস্ত এবং বিচারাধীন বন্দিদের মুক্তি দেওয়া হয়েছিল। কোভিডের অতি সংক্রামক চরিত্রের জন্য জেলগুলিতে ভিড় কমাতেই এই নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। দেশে কোভিডের চোখরাঙানি খানিক স্বাভাবিক হতেই আড়াই বছরের মাথায় সেই মুক্তি পাওয়া জেলবন্দিদের ফের আত্মসমর্পণ করার কথা ঘোষণা করল সুপ্রিম কোর্ট। আগামী ১৫ দিনের মধ্যে এই জেলবন্দিদের আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

কোভিড আবহে যে দোষী সাব্যস্ত এবং বিচারাধীন বন্দিদের মুক্তি দেওয়া হয়েছিল, তাঁদের বেশির ভাগই গুরুতর কোনও অপরাধে জেলবন্দি ছিলেন না। শীর্ষ আদালতের নির্দেশ অনুযায়ী নির্দিষ্ট কমিটির সুপারিশের ভিত্তিতে বিভিন্ন রাজ্যের জেল থেকে এই বন্দিদের মুক্তি দেওয়া হয়েছিল।

বিচারপতি এমআর শাহ এবং সিটি রবিকুমারের একটি বেঞ্চের নির্দেশ, যে বিচারাধীন বন্দিদের কোভিড আবহে জরুরি ভিত্তিতে জামিনে মুক্তি দেওয়া হয়েছিল তাঁদের আত্মসমর্পন করতে হবে। আত্মসমর্পণের পরে তাঁরা সঠিক আদালতে গিয়ে জামিনের আবেদন জানাতে পারেন বলেও সুপ্রিম কোর্টের নির্দেশ।

Related Posts

Leave a Reply