May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আস্ত মোবাইল ধেয়ে এলো মোদির দিকে, তারপর …

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রোড শো মানেই সেখানে বিস্তর জনসমাগম। তবে, সেখান থেকেই যদি কোনও জনতা আচমকা মোবাইল ছুড়ে দেন অথবা আঘাত করার চেষ্টা করেন, সেক্ষেত্রে প্রশ্ন উঠবেই প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে। ঠিক এমন ঘটনাই ঘটল কর্নাটকে মোদীর রোড শোতে।
মে মাসের গোড়াতেই বিধানসভা নির্বাচন কর্নাটকে। তার আগে রোড শো তে প্রচার সারছিলেন নরেন্দ্র মোদী। আচমকাই রাস্তার পাশে জনতার ভিড় থেকে প্রধানমন্ত্রীর দিকে উড়ে আসে একটি মোবাইল ফোন। সেই ফোন মোদীর গায়ে না লাগলেও চাঞ্চল্য সৃষ্টি হয়। ভীড়ের মধ্যে থেকে কে ছুড়লেন এই মোবাইল তা এখনও জানা যায়নি।

প্রসঙ্গত, চলতি বছরে একাধিক বার ঘটেছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বলয় ভেদ করার ঘটনা। এর আগে, জানুয়ারি মাসে, হুবলিতে যুব উৎসবে যোগ দিতে যাওয়ার সময়েও এক যুবক নিরাপত্তা বলয় ভেদ করে মোদীর গলায় মালা দিতে একেবারে পৌঁছে যান তাঁর সামনে। সেই সময় মালাটি নিয়ে নিরাপত্তা রক্ষীকে দিয়ে দেন প্রধানমন্ত্রী।

২০২২ সালের জানুয়ারি মাসে পাঞ্জাবে একদল বিক্ষোভকারী অবরোধ করেছিলেন প্রধানমন্ত্রীর কনভয়। বারবার এমন ঘটনায় প্রশ্ন উঠছে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপ বা এসপিজির ওপর। তবে, কনভয়ের বাইরের বলয়ে নিরাপত্তার ভার থাকে সংশ্লিষ্ট রাজ্য পুলিশের ওপর। ফলে, প্রত্যেকবার এমন ঘটনায় আসলে দায় কার এ নিয়ে চাপানউতোর শুরু হয়েছে দুই তরফেই। এখন দেখার এদিন মোবাইল যিনি ছুড়লেন, তাঁকে কতক্ষণে চিহ্নিত করে ব্যবস্থা নেয় কর্ণাটক পুলিশ।

Related Posts

Leave a Reply