May 12, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

রক্ষা পেল পুলওয়ামা, উদ্ধার বিপুল পরিমাণ ইআইডি 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
লছে জি-২০ সম্মেলনের আগেই সেনা-জঙ্গি সংঘর্ষ দেখা গিয়েছে কাশ্মীরে। কিন্তু এর মধ্যে বড়সড় নাশকতার ঘটনা ঘটার হাত থেকে রক্ষা পেল পুলওয়ামা। জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত থাকার দায়ে গ্রেফতার এক যুবক। তার কাছ থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ আইইডিও ।
কাশ্মীর পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম ইসফাক আহমেদ ওয়ানি। আরিগামের বাসিন্দা। তার দেওয়া তথ্য় অনুযায়ী তল্লাশি চালিয়ে ৫-৬ কেজি বিস্ফোরক উদ্ধার হয়েছে। মনে করা হচ্ছে, পুলওয়ামায় বড়সড় নাশকতার ছক কষেছিল জঙ্গিরা। পুলিশের তৎপরতায় সেই ছক ভেস্তে গেল। জেহাদিদের সহযোগীকে গ্রেফতারির পাশাপাশি বিপুল বিস্ফোরকও উদ্ধার করা গেল। এই ঘটনায় মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।

প্রসঙ্গত, আসন্ন জি-২০ সম্মেলনকে কেন্দ্র করে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদীদের কার্যকলাপের উপর কড়া নজর রাখছে নিরাপত্তা সংস্থাগুলি। এহেন পরিস্থিতিতে রাজোরির কেশরি হিল এলাকায় জঙ্গিদমন অভিযান চালায় সেনা। সেই সময়েই জঙ্গিরা বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থলেই শহিদ হন দুই জওয়ান। হাসপাতালে মৃত্যু হয় আরও তিন সৈনিকের। এহেন পরিস্থিতিতে পালটা বারামুলার একটি জঙ্গিডেরায় অভিযান চালায় সেনাবাহিনী। সংঘর্ষে নিহত হয়েছে পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তইবার এক সদস্য।

Related Posts

Leave a Reply