May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

হা হুতাশ উত্তরে, দক্ষিণ বলছে আর নয় 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ত্তরে তেমন ভাবে শুরু হয়নি বৃষ্টির। অথচ তীব্র বৃষ্টিতে ভাসছে দেশের দক্ষিণ উপকূল। রবিবার রাতে তুমুল বৃষ্টিতে ভেসে যায় চেন্নাইয়ের উপকূলবর্তী এলাকা। তামিলনাড়ুর চেন্নাই, চেঙ্গলপা‌ট্টু, ভিলপ্পুরম, কাঞ্চিপুরম-সহ ছ’টি জেলায় ‘লাল সতর্কতা’ জারি করা হয়েছিল। দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য চেন্নাইয়ের কয়েকটি জেলায় স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে।

পরিসংখ্যান বলছে এ বছর চেন্নাই-সহ তামিলনাড়ুর বেশ কয়েকটি জেলায় অন্তত দেড় গুণ বেশি বৃষ্টি হয়েছে।  স্কুলগুলিতে আপাতত ছুটি ঘোষণা করা হয়েছে।

প্রবল বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার কারণে এক ডজন বিমান বাতিল করা হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, যাত্রীদের নিরাপত্তার কারণে এই সময় বিমান অবতরণ করা যাবে না। 

তামিলনাড়ুর রাজধানী চেন্নাই সহ আরও কয়েকটি জেলায় তুমুল বৃষ্টি চলছে। প্রবল বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে শতাধিক বাড়ি। চেন্নাই এবং শহরতলির বেশ কিছু এলাকা ইতিমধ্যেই জলের নীচে। আপাতত দুর্যোগ কমার ইঙ্গিত দেয়নি মৌসম ভবন। আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের শক্তি ক্রমশ বাড়ছে। ফলে ভারী থেকে অতিভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। চেন্নাই-সহ তামিলনাড়ুর বেশ কিছু অংশে ২১ তারিখ অবধি বৃষ্টি চলতে পারে বলে পূর্বাভাস হাওয়া অফিসের।

Related Posts

Leave a Reply